অধ্যাপক ইমদাদুল হকের মৃত্যুতে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শোক
প্রকাশ : ১৪ এপ্রিল ২০২৩, ১১:২০
অধ্যাপক ইমদাদুল হকের মৃত্যুতে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের শোক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. ইমদাদুল হক ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।


বৃহস্পতিবার, ১৩ এপ্রিল দিবাগত রাতে তিনি মারা যান। অধ্যাপক ইমদাদুল হকের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।


শুক্রবার (১৪ এপ্রিল) এক শোকবার্তায় উপাচার্য বলেন, ‘অধ্যাপক ইমদাদুল হক ছিলেন দেশের একজন প্রথিতযশা সমাজবিজ্ঞানী। নিবেদিতপ্রাণ ও শিক্ষার্থীবান্ধব একজন শিক্ষক ছিলেন তিনি। শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের মধ্যে তাঁর গ্রহণযোগ্যতা ছিল অনন্য।’


শোকবার্তায় উপাচার্য আরও বলেন, অধ্যাপক ইমাদুল হক ছিলেন তার ক্লাসরুম শিক্ষক। তাঁর মৃত্যুতে তিনি একজন প্রিয় শিক্ষক ও অভিভাবককে হারিয়েছেন। শিক্ষাগুরু হিসেবে তাঁর কাছে অনেক কিছু শিক্ষণীয় ছিল বলেও উপাচার্য শোকবার্তায় উল্লেখ করেন।


উপাচার্য বলেন, ‘একজন আদর্শবান-একনিষ্ঠ শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের মাঝে তিনি স্মরণীয় হয়ে থাকবেন। শিক্ষা, গবেষণা ও সমাজবিজ্ঞানের বিভিন্ন ক্ষেত্রে অনন্য অবদানের জন্য সমাজবিজ্ঞান পরিবার তাঁকে সবসময় স্মরণ করবে।’ শোকবার্তায় উপাচার্য মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।



বিবার্তা/রাসেল/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com