ঢাবিতে আন্তর্জাতিক গণিত দিবস পালিত
প্রকাশ : ১৪ মার্চ ২০২৩, ১৬:১২
ঢাবিতে আন্তর্জাতিক গণিত দিবস পালিত
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ গণিত সমিতির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয় এ এফ মুজিবুর রহমান গণিত ভবনে আন্তর্জাতিক গণিত দিবস পালিত হয়েছে। ১৪ মার্চ মঙ্গলবার এ উপলক্ষ্যে উদ্বোধনী র‌্যালি, কুইজ প্রতিযোগিতা, সেমিনারসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।


সমাপনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এবছর দিবসটির প্রতিপাদ্য হচ্ছে ‘সকলের জন্য গণিত’।


বাংলাদেশ গণিত সমিতির সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শওকাত আলী এবং বাংলাদেশ গণিত সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ বাবুল হাসান বক্তব্য রাখেন।


প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের অভিনন্দন এবং আয়োজকদের ধন্যবাদ জানান। তিনি বলেন, গণিত দিবস উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন কর্মসূচির মাধ্যমে শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীবৃন্দ পরস্পরের মধ্যে জ্ঞান বিনিময়ের সুযোগ পান এবং নিজেদের সমৃদ্ধ করতে পারেন।


দিবসটি উপলক্ষ্যে আয়োজিত সেমিনারে ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. কামরুজ্জামান এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. আব্দুল হাকিম খান প্রবন্ধ উপস্থাপন করেন। এছাড়া কুইজ প্রতিযোগিতায় কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের ১৩জন বিজয়ীকে পুরস্কার প্রদান করা হয়।


দিবসটি উপলক্ষ্যে সকালে ক্যাম্পাসে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে র‌্যালির নেতৃত্ব দেন এবং দিবসটির কর্মসূচি উদ্বোধন করেন। বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদসহ বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ র‌্যালিতে অংশ নেন।


বিবার্তা/সাইদুল/রাসেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com