রাবিতে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি
প্রকাশ : ১৩ মার্চ ২০২৩, ১২:১৫
রাবিতে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রদের সাথে স্থানীয়দের ঘটে যাওয়া হামলা, ভাংচুর ও মোটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


এই কমিটিতে রাবির উপ-উপাচার্য অধ্যাপক হুমায়ুন কবীরকে প্রধান করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, সাবেক প্রক্টর ও রসায়ন বিভাগের অধ্যাপক তারিকুল হাসান ও সহকারী প্রক্টর আরিফুর রহমান।


১২ মার্চ রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে বিবার্তাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সোমবার এ বিষয়ে একটি চিঠি ইস্যু করা হবে।


এর আগে ১১ মার্চ শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারে স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের মধ্যে অধিকাংশই শিক্ষার্থী। এরমধ্যে কয়েক দফায় ৯৬ জনকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।


এদিকে, ১২ মার্চ রবিবার রাতে রেললাইনে আগুন জালিয়ে অবরোধ করে শিক্ষার্থীরা। এতে রাজশাহী রুটে আটকা পড়ে ৬ ট্রেন। তবে রাত সাড়ে ১২টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।


অপরদিকে, নগরের বিনোদপুর এলাকা থেকে হামলা মামলায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।


উদ্ভূত পরিস্থিতিতে রবিবার ও সোমবারের সব ধরনের পরীক্ষা ও ক্লাস স্থগিত ঘোষণা করা হয়। ছাত্রদের উপর হামলার ঘটনায় ৫০০ জনকে আসামি করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর আব্দুস সালাম বাদি হয়ে মতিহার থানায় একটি মামলাটি দায়ের করেন। এরপর পুলিশ বাদী হয়ে ৩০০ জনকে আসামি করে আরেকটি মামলা দায়ের করে।


বিবার্তা/সজল/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com