শিক্ষা
পাবিপ্রবিতে ছাত্রলীগের উদ্যোগে র‍্যাগিং বিরোধী ক্যাম্পেইন ও পদযাত্রা
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৩৯
পাবিপ্রবিতে ছাত্রলীগের উদ্যোগে র‍্যাগিং বিরোধী ক্যাম্পেইন ও পদযাত্রা
পাবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে র‍্যাগিং বিরোধী ক্যাম্পেইন ও পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে।


মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো. নুরুল্লাহ'র নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং বিরোধী ক্যাম্পেইন ও পদযাত্রা বের করা হয়। এ সময় নেতা-কর্মীরা ক্যাম্পাসকে র‍্যাগিংমুক্ত ও শিক্ষার সুন্দর ও স্বাভাবিক পরিবেশ বজায় রাখার লক্ষ্যে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।


এসময় পাবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. নুরুল্লাহ বলেন, দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে নতুন শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের র‍্যাগিং দেয়ার প্রচলন অনেক আগের। একই সাথে আমরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে নারী শিক্ষার্থীদের যৌন নিপীড়নের শিকার হতে দেখি। এই ধরনের প্রথাগুলো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বিলুপ্ত হওয়া প্রয়োজন। কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে পাবিপ্রবিতে আমরা আজকে সাধারণ শিক্ষার্থীদেরকে সচেতন করার জন্য আমরা র‍্যাগিং এবং যৌন নিপীড়ন বিরোধী ক্যাম্পেইন করেছি। সেজন্যই আমাদের বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ভাইয়ের নির্দেশে আজকের এই ক্যাম্পেইন।


তিনি বলেন, বাংলাদেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ে পরিচয় পর্বের নামে নবীন শিক্ষার্থীদের সঙ্গে যে ধরনের অশোভন আচরণ, শারীরিক নির্যাতন, ও যৌন হয়রানি করা হয় সেটা খুবই বিব্রতকর এবং দণ্ডনীয় অপরাধ। যার ফলশ্রুতিতে শিক্ষাঙ্গানে স্বাভাবিক পাঠদানের পরিবেশ বিঘ্নিত হয়। বাংলাদেশ ছাত্রলীগ কখনই এই ধরনের কর্মকাণ্ডকে সমর্থন ও প্রশ্রয় দেয় না। শিক্ষাঙ্গনে এই ধরণের কর্মকাণ্ড ফৌজদাড়ি অপরাধ।


তিনি আরো বলেন, ছাত্রলীগের সকল নেতা-কর্মীরা নবীন শিক্ষার্থীদের সাথে সৌহার্দপূর্ন আচরণ করে। বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক শিক্ষার পরিবেশ অব্যহত রাখতে ও স্মার্ট বাংলাদেশ গড়াল লক্ষে বাংলাদেশ ছাত্রলীগ সবসময় কাজ করে যাবে।


বিবার্তা/সোহেল/

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com