ঢাবি থেকে ৩১ জনের পিএইচডি ও ২১ জনের এমফিল ডিগ্রি অর্জন
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৩২
ঢাবি থেকে ৩১ জনের পিএইচডি ও ২১ জনের এমফিল ডিগ্রি অর্জন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্প্রতি ৩১জন গবেষক পিএইচডি এবং ২১ জন এমফিল ডিগ্রি অর্জন করেছেন।


গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত সিন্ডিকেটের এক সভায় তাদের এসব ডিগ্রি প্রদান করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন।


আজ বুধবার (২২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে এই তথ্য জানান উপ-পরিচালক মুহাম্মদ রফিকুল ইসলাম।


পিএইচডি ডিগ্রি প্রাপ্তরা হলেন- বাংলা বিভাগের অধীনে জান্নাত আরা সোহেলী, ইতিহাস বিভাগের অধীনে তপন কুমার পালিত, এ এস এম মোহসীন, আরবি বিভাগের অধীনে জাহিদুজ্জামান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে মো. আলী করিম, সংস্কৃত বিভাগের অধীনে জি এম তারিকুল ইসলাম, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধীনে হুসাইনুল বান্না, ভাষাবিজ্ঞান বিভাগের অধীনে খন্দকার খায়রুন্নাহার, সংগীত বিভাগের অধীনে অণিমা রায়, সমাজবিজ্ঞান বিভাগের অধীনে ইউ এস রোকেয়া আক্তার, নৃবিজ্ঞান বিভাগের অধীনে মোসাম্মৎ শামীমা নাছরীন, আইন বিভাগের অধীনে মোহা. ওয়াহেদুজ্জামান, স্নেহাদ্রি চক্রবর্তী, রসায়ন বিভাগের অধীনে হাসিনা আখতার শিমুল, ফাতেমা তুজ জোহরা, গণিত বিভাগের অধীনে আশরাফী মেহের নিগার, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধীনে মো. মোশিদুল ইসলাম, শামিমা নাছরীন, মনোবিজ্ঞান বিভাগের অধীনে রাজেকা ফেরদৌস তানি, ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের অধীনে এস এম আবুল কালাম আজাদ, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধীনে শেগুফতা আফরিন, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধীনে মাহবুবা বেগম, ম্যানেজমেন্ট বিভাগের অধীনে মো. রবিউল ইসলাম, অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের অধীনে দুলাল চন্দ্র গাইন, গ্রাফিক ডিজাইন বিভাগের অধীনে ভদ্রেত রীটা, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে মোহাম্মদ আশরাফ সাদেক, শিল্পী রানী সাহা, বিপ্লব মল্লিক, শেখ শাহবাজ রিয়াদ, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে মো. তৌহিদুল হক এবং তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের অধীনে মো. ইফতেখারুল আমিন।


এমফিল ডিগ্রি প্রাপ্তরা হলেন- ইতিহাস বিভাগের অধীনে ইদ্রিস আলী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে রোকসানা আক্তার, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের অধীনে তাসলিমা আক্তার, সংস্কৃত বিভাগের অধীনে বুলবুল দাস, তানজিলা আক্তার ইভা, বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের অধীনে ইনজামাম মাহবুব মজুমদার, তাহরিমা বিনতে নইম মৌ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে শামীম হোসেন, লোক প্রশাসন বিভাগের অধীনে তাহমিনা দিলসাদ, যোগাযোগ বৈকল্য বিভাগের অধীনে মোবাশ্বেরা ইসলাম, রসায়ন বিভাগের অধীনে ফারহানা শবনম, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধীনে মো. আবদুর রহমান, ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের অধীনে সাদেকা হোসেন, এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের অধীনে মো. রকিবুল হাসান, ম্যানেজমেন্ট বিভাগের অধীনে রেহনুমা মোস্তফা, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে রাহুল চন্দ্র সাহা, সাদিয়া আফরিন, পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধীনে সাজিয়া মাহমুদ, শামীমা আক্তার, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে এইচ এম মনিরুজ্জামান ও মো. ওবায়দুল হক।


বিবার্তা/সাইদুল/জামাল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com