ইবিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের যাত্রা শুরু
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৩, ২০:১৩
ইবিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের যাত্রা শুরু
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যাত্রা শুরু করেছে ‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ’।


১৫ জানুয়ারি, রবিবার বেলা ১২টায় অনুষদ ভবনের শিক্ষক লাউঞ্জে সংগঠনটির ৩৫ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এতে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. অরবিন্দ সাহাকে সভাপতি ও বাংলা বিভাগের অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুলকে সাধারণ সম্পাদক করা হয়েছে।


সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আহসান উল্লাহ মনি ও সাধারণ সম্পাদক অভি চৌধুরী গত ১৮ ডিসেম্বর এ কমিটির অনুমোদন দেন।


কমিটির অন্যরা হলেন, সহ-সভাপতি অধ্যাপক শাহাদৎ হোসেন আজাদ, অধ্যাপক ড. শেখ মহা. রেজাউল করিম ও অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুব বিন শাজাহান, সাংগঠনিক সম্পাদক ড. সঞ্জয় কুমার সরকার, দফতর সম্পাদক জয়শ্রী সেন, অর্থ সম্পাদক ড. সুতাপ কুমার ঘোষ, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক শিরিনা খাতুন বীথি, নারী ও শিশু বিষয়ক সম্পাদক শামিমা নাছরিন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ড. আবু শিবলী মো. ফতেহ আলী চৌধুরী, তরুণ প্রজন্ম বিষয়ক সম্পাদক মিঠুন বৈরাগী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. মাজেদুল হক, মানবাধিকার বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. মো. আনিচুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক খালিদ হোসেন জুয়েল, আইন বিষয়ক সম্পাদক বিলাসী সাহা, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. ফিরোজ খান, প্রচার, প্রকাশনা ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক রায়হান উদ্দিন ফকির, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. ধনঞ্জয় কুমার ও শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক ড. রোজী আহমেদ।


সদস্য হিসেবে রয়েছেন- অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর সাদাত, মো. শহিদুল ইসলাম, হারাধন মোদক, নৌশিন সাইয়ারা অন্তি, নিশাথ আনজুম, মাথিয়া মিম ঐশী, সফিকুল আযম ভুইয়া, জান্নাতুল নাঈমা মুনা, শিবাজী চক্রবর্তী, সপ্রতীভ ইসলাম নিশাত, মো. আলী আরমান, সাইফুন্নাহার লাকী, আশফিকা শারমিন ও সাদিয়া আফরিন।


এর আগে, বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় রবীন্দ্র-নজরুল একাডেমিক ভবনের সামনে থেকে র‍্যালি বের করে নবগঠিত সংগঠনটি। র‍্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ি মুজিব ম্যুরালে গিয়ে শেষ হয়। পরে সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে সংগঠনটি। এরপর ভিসির সাথে সাক্ষাৎ এবং সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন তারা।


বিবার্তা/তাজমুল/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com