ঢাবিতে বাংলার রুমি ট্রাস্ট ফান্ড গঠন
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৩, ১৫:১৩
ঢাবিতে বাংলার রুমি ট্রাস্ট ফান্ড গঠন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় ফারসি ভাষা ও সাহিত্য বিভাগে 'বাংলার রুমি ট্রাস্ট ফান্ড' শীর্ষক নতুন একটি ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে।


১১ জানুয়ারি, বুধবার উপাচার্য দফতরে ফান্ডটি গঠনের চেক হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ট্রাস্ট ফান্ড গঠন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।


এই ট্রাস্ট ফান্ড গঠনের লক্ষ্যে ট্রেড সার্ভিস ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মাহমুদুল হক ১০ লাখ টাকার একটি চেক বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন।


উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ বাহাউদ্দিন, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকারসহ কয়েকজন শিক্ষক ও আল্লামা রুমি সোসাইটি বাংলাদেশের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।


সূত্র জানায়, ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয় ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের বি.এ (সম্মান) পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত একজন শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হবে।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই অনুদানের জন্য দাতাকে ধন্যবাদ জানান। শিক্ষার্থীদের অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধে জাগ্রত করার ক্ষেত্রে এই ট্রাস্ট ফান্ড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।


বিবার্তা/সাইদুল/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com