বশেমুরবিপ্রবিতে জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত
প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৩, ১৭:৩৫
বশেমুরবিপ্রবিতে জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস ২০২৩উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে আলোচনা সভা, জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও দোয়া অনুষ্ঠিত হয়।


১০ জানুয়ারি, দুপুর ১২টায় দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ১১৫ নং কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অত্র বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত ট্রেজারার বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. মো: মোবারক হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মানবিক অনুষদের ডিন মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়া, শিক্ষক সমিতির সভাপতি ও প্রক্টর ড. মো: কামরুজ্জামান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো: আবু সালেহ প্রমুখ। আলোচনা সভা সঞ্চালনা করেন বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজের সহকারী অধ্যাপক সানিয়া আক্তার।


আলোচনা সভার বিশেষ অতিথি নবনিযুক্ত ট্রেজারার বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. মো: মোবারক হোসেন মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু যদি আরো কিছুদিন বেঁচে থাকতেন তাহলে দেশ আরো এগিয়ে যেতো। তিনি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন।



আলোচনা সভার সভাপতি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে বাঙালি স্বাধীনতার পূর্ণতা পায়। এই দিনটি বাঙালি জাতির জন্য অত্যন্ত আনন্দের দিন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে ভালোবাসা মানে দেশকে ভালোবাসা। তিনি তরুণ প্রজন্মকে জাতির পিতার আদর্শ ধারণ করে দেশকে এগিয়ে নেওয়ার আহ্বান জানান।


আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।


এর আগে বেলা ১১.৩০ টায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুবের নেতৃত্বে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদনের পর জাতির পিতাসহ ১৫ আগস্ট ১৯৭৫ সালে নিহত সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।


পরে শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও কর্মচারী সমিতি পৃথকভাবে জাতির পিতার সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।


বিবার্তা/অহনা মজুমদার/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com