করোনার টিকা বিদ্যালয়ের অগ্রাধিকারের সুপারিশ সংসদীয় কমিটির
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২০, ১৮:০৭
করোনার টিকা বিদ্যালয়ের অগ্রাধিকারের সুপারিশ সংসদীয় কমিটির
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-শিক্ষক ও কর্মচারীদের করোনার টিকা দেয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সুপারিশ পাঠাবে সংসদীয় কমিটি।


বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়।


কমিটির সদস্য ও প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, বেগম মেহের আফরোজ, মো. নজরুল ইসলাম বাবু, শিরীন আখতার, ফেরদৌসী ইসলাম, মো. মোশারফ হোসেন এবং কাজী মনিরুল ইসলাম বৈঠকে উপস্থিত ছিলেন।


বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ও তার পরিবারের সদস্যসহ অন্যান্য যারা শহীদ হয়েছেন, জাতীয় চার নেতাসহ ২১ আগস্টে শাহাদাতবরণকারী এবং সব মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।


বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন স্বতন্ত্র শিক্ষা প্রকৌশল সেল গঠন করার সুপারিশ করা হয়।২০২১ শিক্ষাবর্ষে পাঠ্যপুস্তক মুদ্রণ ও বাস্তবায়ন অগ্রগতির বিস্তারিত তথ্য উপস্থাপন করা হয়। আগামী ২৭ ডিসেম্বরের মধ্যে সব বিদ্যালয়ে শতভাগ বই পৌঁছে দিতে সুপারিশ করা হয়।


বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/আদনান/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com