বশেমুরবিপ্রবিতে কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২০, ১৭:১২
বশেমুরবিপ্রবিতে কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে অফিসে যথাসময়ে উপস্থিত না হওয়া ছাড়াও অফিসে এসে যেখানে সেখানে ঘোরাফেরাসহ নানা ধরনের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছে।


বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আব্দুর রউফ এবং উপ-রেজিস্ট্রার মো. মোরাদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সংক্রান্ত তথ্য জানা গেছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীগণ নির্ধারিত সময়ে অফিসে আসেন না এবং অফিসে এসে দপ্তরে না বসে এখানে সেখানে ঘোরাফেরা করেন, যা শৃঙ্খলা পরিপন্থী। এখন থেকে সকল কর্মকর্তা-কর্মচারীকে সকাল ৯টা থেকে ৯টা ১৫ মিনিটের মধ্যে দফতরে উপস্থিত হতে এবং নির্ধারিত সময় শেষে দফতর ত্যাগের অনুরোধ করা হয়েছে।


বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত রেজিস্ট্রার মো. আব্দুর রউফ বলেন, আমি যোগদানের পরেই কর্মকর্তা-কর্মচারীদের নিয়মিত দফতরে না আসার বিষয়টা লক্ষ্য করি। এজন্য তাদের একটা সতর্কতামূলক বার্তা দেয়া হয়েছে। এরপরেও যদি কেউ নিয়ম লঙ্ঘন করেন তাহলে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।


এদিকে বিশ্ববিদ্যালয়টির একাধিক কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে রয়েছে বিভিন্ন ধরনের অভিযোগ। বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের হুমকি প্রদান, শিক্ষকদের সাথে অসৌজন্যমূলক আচরণসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগও রয়েছে কয়েকজন কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে।


নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তা বলেন, বশেমুরবিপ্রবির বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারী দায়িত্বের বাইরে গিয়ে বিভিন্ন ধরনের ক্ষমতা প্রদর্শন করে চলেন। হেনস্থা হওয়ার ভয়ে অনেকেই এদের অন্যায়ের বিরুদ্ধে কথা বলে না। তবুও যারা বলে তাদের উপর চলে দমন-নিপীড়ন।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন, আমরা যদি কারো বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ পাই তাহলে অবশ্যই বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/আল মামুন/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com