কুবিতে দুই দিনের প্রশিক্ষণ কর্মশালা শুরু
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২০, ২০:২৯
কুবিতে দুই দিনের প্রশিক্ষণ কর্মশালা শুরু
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক আয়োজিত ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের নিয়ে `Disciplinaries, Service Rules and Office Management` শীর্ষক দুই দিনের প্রশিক্ষণ কর্মশালা (৩য় পর্যায়) শুরু হয়েছে।


বুধবার (২ ডিসেস্বর ২০২০) সকাল ৯ ঘটিকায় কুবি ভার্চুয়াল ক্লাস রুমে উক্ত প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়। প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। ভার্চুয়াল মাধ্যমে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান এবং সম্মানিত রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের।


রিসোর্স পারসন হিসেবে দায়িত্ব পালন করবেন বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড)-এর পরিচালকবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র দেব।


অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী তার বক্তব্যে বলেন, অত্যন্ত আনন্দের বিষয় যে, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো কর্মচারীরা প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ পেতে যাচ্ছে। প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণ ছাড়া কর্মের দক্ষতা বৃদ্ধি পায় না। সরকারি রুলস রেজুলেশন শুধু কর্মকর্তাদের জন্য নয়, ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদেরও ঐ রুলস রেজুলেশন মেনে চলতে হয়। আমরা কেউ স্বাধীন নই, আমাদের সবাইকে একটি নিয়মের মধ্যে থেকে দায়িত্ব পালন করতে হয়।


তিনি আরো বলেন, আজকের এই প্রশিক্ষণের মাধ্যমে আপনারা প্রকৃত জ্ঞান আহরণ করবেন বলে আমি বিশ্বাস করি। এই প্রশিক্ষণের মাধ্যমে আপনারা সুশৃঙ্খল কর্মচারী হিসেবে আত্মপ্রকাশ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মর্যাদা বৃদ্ধি করবেন, নিজেদের মর্যাদা বৃদ্ধি করবেন এবং পরিবারের মর্যাদা বৃদ্ধি করবেন।


অনুষ্ঠানের বিশেষ অতিথি ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা বিজয় লাভ করেছে। এই বিজয়ের পিছনে আমাদের আত্মত্যাগ, কঠোর পরিশ্রম এবং আমাদের মহান নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব জড়িত। বিশ্ববিদ্যালয়ের চাকরি ও অন্যান্য প্রতিষ্ঠানের চাকরির মধ্যে তফাৎ রয়েছে। বিশ্ববিদ্যালয়ে আমরা যারা চাকরি করি তাদের সাথে রাষ্ট্রের সুষ্ঠু পর্যায়ের ব্যক্তিবর্গের মর্যাদার একটি জায়গা অন্তর্নিহিত আছে। আমাদের আচার্য মহামান্য রাষ্ট্রপতি, তারপর যিনি দায়িত্ব পালন করেন তিনি আমাদের উপাচার্য।


তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি, তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্বনির্ভর বাংলাদেশ গড়ে তুলতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। অন্যান্য প্রতিষ্ঠানের ন্যায় সততা ও নিষ্ঠার সহিত যদি আমাদের উপর অর্পিত দায়িত্ব পালন করি তাহলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো, শিক্ষা এবং প্রশাসনের গুণগতমান ত্বরান্বিত হবে এবং এর সুফল জাতি ভোগ করতে পারবে।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com