বশেমুরবিপ্রবিতে হাল্ট প্রাইজের রেজিস্ট্রেশন শুরু
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২০, ১৫:১৩
বশেমুরবিপ্রবিতে হাল্ট প্রাইজের রেজিস্ট্রেশন শুরু
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) তরুণদের গ্লোবাল প্লাটফর্ম হাল্ট প্রাইজের রেজিস্ট্রেশন শুরু। অনলাইনে রেজিস্ট্রেশন চলবে ৩১ অক্টোবর পর্যন্ত।


‘হাল্ট প্রাইজ’ এমন একটি ‘আইডিয়া কম্পিটিশন’ যেখানে মূলত তরুণরা তাদের মেধা-মনন ব্যবহার করে একটি অদ্বিতীয় ব্যবসায়িক পরিকল্পনা প্রদানের মাধ্যমে বর্তমান বিশ্বের যে কোনো সামাজিক, অর্থনৈতিক ও পরিবেশ সংক্রান্ত অন্তরায় থেকে পরিত্রাণ পেতে সাহায্য করে থাকে। প্রতি বছর বিশ্বের ১২১ টি দেশের ১৫০০ এর বেশি বিশ্ববিদ্যালয়ে এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়ে থাকে। বিশ্ববিদ্যালয় পর্যায় থেকে বিজয়ী দলকে আঞ্চলিক বাছাই প্রক্রিয়ার মাধ্যমে পাঠানো হয় চূড়ান্ত পর্বে। চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী দলকে উপহার হিসেবে দেওয়া হয় ১০ লাখ মার্কিন ডলার (প্রায় সাড়ে ৮ কোটি টাকা)।


এ বিষয়ে বশেমুরবিপ্রবির ক্যাম্পাস ডিরেক্টর আবুল বাশার কৌশিক জানান, হাল্ট প্রাইজ সবসময় বিশ্বের বড় সমস্যা গুলো নির্মূলে কাজ করে। এবছর বিশ্বের খাদ্য সমস্যার সমাধান এবং এর মাধ্যমে মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধির চ্যালেঞ্জ নির্ধারণ করেছে। আমাদের ফাইনাল ইভেন্ট ২৩ নভেম্বর (অনলাইনে) অনুষ্ঠিত হবে। আমার বিশ্বাস বশেমুরবিপ্রবির শিক্ষার্থীরা তাদের ভিন্নধর্মী আইডিয়ার মাধ্যমে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করবে। আমি সবাইকে খুব দ্রুত রেজিস্ট্রেশন করার জন্য অনুরোধ করব, কারণ আগামী নভেম্বরের শুরু থেকেই অংশগ্রহণকারীদের আরো বেশি প্রস্তুত করার জন্য আমরা প্রশিক্ষণ এবং ওয়ার্কশপ শুরু করবো।


প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য হাল্ট প্রাইজ বশেমুরবিপ্রবির ওয়েবসাইট (http://www.hultprizeat.com/bsmrtu-dhaka_preview)- এ গিয়ে টিম রেজিস্ট্রেশন ফরম পূরণ করতে হবে। প্রত্যেক টিমে কমপক্ষে তিনজন এবং সর্বোচ্চ চারজন করে সদস্য থাকতে পারবে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com