শিরোনাম
জবি শিক্ষার্থীর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২০, ২২:০৮
জবি শিক্ষার্থীর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দর্শন বিভাগের শিক্ষার্থী নাজমুল ইসলাম ও তার পরিবারের বিরুদ্ধে মামলা করার পতিবাদে মানববন্ধন করেছে নাজমুলের সহপাঠীরা।


মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় তারা মিথ্যা মামলা প্রত্যাহার ও নাজমুলের মুক্তির দাবি জানান।


জানা গেছে, নাজমুলের বড় বোন সীমা আক্তারের সঙ্গে দোহার উপজেলার শ্রীকৃষ্ণপুরের জসীম উদ্দীনের সাথে বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর স্বামী জসীম যৌতুকের জন্য সীমাকে নির্যাতন শুরু করেন। সীমা এক পর্যায়ে বাধ্য হয়ে বাবার বাড়ি চলে আসেন এবং স্বামীর বিরুদ্ধে পারিবারিক আদালত আইন এবং নারী ও শিশু নির্যাতন আইনে দুটি মামলা করেন।


এর এক পর্যায়ে গ্রাম্য শালিসের মাধ্যমে দুইপক্ষের মধ্যে বিচ্ছেদের সিদ্ধান্ত হয় এবং দেনমোহর বাবদ ৩ লক্ষ ৫০ হাজার টাকা স্ত্রীকে দেয়ার রায় দেয়া হয়। তখন স্বামী শালিসের সময় রায় মেনে নিলেও পরে সে রায় না মেনে তার স্ত্রী সীমা আক্তারকে ১নং আসামী, তার বাবা সিরাজুল ইসলামকে ২নং আসামী ও তার ছোট ভাই জবি শিক্ষার্থী নাজমুল ইসলামকে ৩নং আসামী করে উল্টো চুরির অভিযোগে মামলা দায়ের করে।


এ মামলায় গত ২৫ আগষ্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজমুল ও তার বাবা সিরাজুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। পরবর্তীতে ৬ সেপ্টেম্বর হাজিরা দেয়ার শর্তে জামিন নেন তারা।


এ ব্যাপারে জবি শিক্ষার্থী নাজমুল ইসলাম বলেন, আমি বিশ্ববিদ্যালয়ের একজন সাধারণ শিক্ষার্থী। এ ঘটনার সাথে আমি বা আমার পরিবারের কোন সংশ্লিষ্টতা নেই। আমাদের অসচ্ছল পরিবার। আমার ভবিষ্যৎ চাকরি জীবনে সমস্যা করতেই এ মামলা দেয়া হয়েছে। আমরা এ মামলা থেকে দ্রুত অব্যাহতি চাই।


মামলার দায়িত্বপ্রাপ্ত সিআইডির উপ-পরিদর্শক আব্দুর রাজ্জাক জানান, মামলার তদন্ত এখনো চলমান রয়েছে। তবে এখন পর্যন্ত কোন রিপোর্ট জমা দেয়া হয়নি।


এ ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল জানান, শিক্ষার্থীর সাথে আমার কথা হয়েছে। এ ব্যাপারে আমরা আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে তাকে সর্বোচ্চ সহযোগিতা করার চেষ্টা করবো।


বিবার্তা/আদনান/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com