ঢাবিসহ ৩ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বৃত্তি দেবে প্রধানমন্ত্রীর ট্রাস্ট
প্রকাশ : ১১ আগস্ট ২০২০, ২০:৫৫
ঢাবিসহ ৩ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বৃত্তি দেবে প্রধানমন্ত্রীর ট্রাস্ট
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

২০২০ সালে স্নাতক (পাস) ও সমমান পর্যায়ে অধ্যয়নরত ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠানের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি দেবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। আগামী ১৬ আগস্ট থেকে আবেদন শুরু হচ্ছে। আগামী ১৫ অক্টোবর পর্যন্ত অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীরা আবেদন করতে পারবে বলে ট্রাস্ট সূত্র জানা গেছে।


সোমবার (১০ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট জানিয়েছে, ২০১৬-১৭, ২০১৭-১৮ এবং ২০১৮-১৯ (৩য় বর্ষ, ২য় বর্ষ এবং ১ম বর্ষ) শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ২০২০ সালে স্নাতক (পাস) ও সমমান পর্যায়ে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের এ উপবৃত্তি প্রদান করা হবে। উপবৃত্তি প্রাপ্তির জন্য শিক্ষার্থীকে এই লিংকে (http://estipend.pmeat.gov.bd) প্রবেশ করে অনলাইনে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের জন্য প্রয়োজনীয় নির্দেশনা বর্ণিত ওয়েবসাইটে ব্যবহার নির্দেশিকায় পাওয়া যাবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সফটওয়্যারে তথ্য এন্ট্রির জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের আলাদা-আলাদা ইউজার আইডি ও পাসওয়ার্ড শিগগির প্রেরণ করা হবে। ব্যবহার নির্দেশিকার শর্তাবলি অনুসরণপূর্বক আগামী ১৬ আগস্ট থেকে ১৫ অক্টোবর পর্যন্ত সিস্টেম ব্যবহার করে অনলাইনে শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। সামগ্রিক প্রক্রিয়া সম্পন্ন করে আগামী ৩০ অক্টোবরের মধ্যে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা সিস্টেম ব্যবহার করে অনলাইনে প্রেরণ করার জন্য অনুরোধ করা হয়েছে। তবে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকার কোনো হার্ড কপি প্রেরণের প্রয়োজনীয়তা নেই বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট।


বিবার্তা/রাসেল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com