সরকার জনগণকে সহযোগিতা করার সর্বোচ্চ চেষ্টা করছে: শিক্ষামন্ত্রী
প্রকাশ : ২০ মে ২০২০, ১৯:০৯
সরকার জনগণকে সহযোগিতা করার সর্বোচ্চ চেষ্টা করছে: শিক্ষামন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জিটুপি (গভর্নমেন্ট টু পারসন) এর মাধ্যমে ১২ লাখ ৫৯ হাজার ১০০ শিক্ষার্থীর উপবৃত্তির টাকা তাদের একাউন্টে টাকা পাঠিয়ে দেবে বাংলাদেশ ব্যাংক। বুধবার (২০ মে) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ কার্যক্রমের উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।


শিক্ষামন্ত্রী বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আমরা এক মহাদুর্যোগ মোকাবেলা করছি। এই দুর্যোগের সময় সরকার জনগণকে সহযোগিতা করতে সর্বোচ্চ চেষ্টা করছে। উপবৃত্তির টাকাও এই ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।


তিনি বলেন, আগামী এক মাসের মধ্যে আরো ১২ লাখ শিক্ষার্থীর মাঝে উপবৃত্তির টাকা পাঠানো হবে। আগামী এক মাসের মধ্যে আরো ৬০৬ কোটি টাকা এ খাতে বিতরণ করা হবে।


জানা গেছে, এসপিএফএমএসপি, অগ্রনী ব্যাংক ও বিকাশের সহযোগিতায় বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে সমন্বিত উপবৃত্তির আওতায় জিটুপি এর মাধ্যমে ১২ লাখ ৫৯ হাজার ১০০ শিক্ষার্থীর কাছে জুলাই থেকে ডিসেম্বর ২০১৯ এর উপবৃত্তির টাকা পাঠানো হবে। এছাড়া জিটুপি (গভর্নমেন্ট টু পারসন) পদ্বতিতে টাকা প্রেরণে তৃতীয় কোনো পক্ষ জড়িত থাকে না বলে কোনো রকমের ভোগান্তি থাকে না।


এদিন রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি এমপি। এই সময় আরো উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক, অর্থ মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক ও বিকাশের প্রতিনিধি সহ সংশ্লিষ্ট অনেকেই।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com