‘করোনা মোকাবিলায় তিন ছাত্রলীগ নেতার উদ্যোগ’
প্রকাশ : ২০ মে ২০২০, ১০:৩১
‘করোনা মোকাবিলায় তিন ছাত্রলীগ নেতার উদ্যোগ’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় ঘর বন্দি মানুষ। কর্মহীন হয়ে পড়ায় এবং টিউশনি বন্ধ হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীর পরিবার আর্থিক সংকটে পড়েছে। এমন অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে অনুজদের সালামী দেয়ার পরিবর্তে এই উদ্যোগ নেন ছাত্রলীগের তিন কেন্দ্রীয় নেতা।


তারা "সুহৃদ" নামে একটি প্লাটফর্ম গড়ে তার মাধ্যমে ৬০ জন শিক্ষার্থীকে সর্বোচ্চ ২০০০ টাকা থেকে সর্বনিম্ন ১৫০০ টাকা নগদ, বিকাশ অথবা রকেট মোবাইল ব্যাংকিং দ্বারা অর্থ প্রেরণ করছে।


এই তিন ছাত্রলীগ নেতা হলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞান বিষয়ক উপ সম্পাদক সবুর খান কলিন্স, দফতর বিষয়ক উপ সম্পাদক মেহেদী হাসান বাপ্পী, বিজ্ঞান বিষয়ক উপ সম্পাদক খন্দকার হাবীব আহসান।


এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ বিজ্ঞান সম্পাদক খন্দকার হাবীব আহসান জানান, করোনা কালীন সময়ে ছাত্ররাজনৈতিক একজন কর্মী হিসাবে শিক্ষার্থীদের সমস্যা সমাধানে কাজ করাটা আমাদের রুটিন ওয়ার্ক। সঙ্গত কারণেই করোনা কালীন সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল পরিবারের শিক্ষার্থীদের জন্য আমাদের এই কার্যক্রম।


উল্লেখ্য, করোনা সংকটে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কেন্দ্রীয় ছাত্রলীগের উপ বিজ্ঞান সম্পাদক খন্দকার হাবীব আহসান সম্ভাব্য খাদ্য সংকট মোকাবেলায় প্রান্তিক কৃষক ও বাড়ির আঙ্গিনায় ন্যূনতম ২-৫ কাঠা জমিতে চাষের সমপরিমাণ সবজী বীজ ’কৃষি সহায়তায় বাংলাদেশ ছাত্রলীগ’ উদ্যোগের মাধ্যমে গত ২২ এপ্রিল থেকে বর্তমান সময় পর্যন্ত ৩০০ প্রান্তিক কৃষকের মধ্যে বিতরণ করেন সাথে কৃষি বিষয়ক যেকোনো সমস্যার তথ্য সহায়তা দিতে দুটি হটলাইন নাম্বারও চালু রাখেন। যে কার্যক্রমটি পরবর্তীতে দেশের বিভিন্ন জেলাতে ছাত্রলীগের নেতা কর্মীরা এখনো চলমান রেখেছে।


বিবার্তা/বাণী/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com