শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়তে পারে ঈদ পর্যন্ত
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২০, ১৬:৫৪
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়তে পারে ঈদ পর্যন্ত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনা ভাইরাসের কারণে ১৮ মার্চ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। তবে এ ছুটি বেড়ে ঈদ পর্যন্ত হতে পারে বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।


মঙ্গলবার (৭ এপ্রিল) প্রাথমিক গণশিক্ষা মন্ত্রনালয়ের সচিব আকরাম আল হোসেন বলেন, সরকার ইতিমধ্যে ১৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। এই ছুটির আওতায় শিক্ষাপ্রতিষ্ঠান থাকবেই। তবে আমাদের দু'একদিনের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আবার বৈঠক হবে। সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে। হয়তো আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান ১৪ এপ্রিলের পরও বন্ধ রাখার সিদ্ধান্ত আসতে পারে এবং সেটা ঈদ পর্যন্তও হতে পারে।


শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, ‘শিক্ষাপঞ্জি অনুসারে ২৪ এপ্রিল রোজার ছুটি শুরু হয়ে যাবে। করোনা পরিস্থিতির উন্নতি ঘটলেও ১৪ এপ্রিলের পর রোজার ছুটির আগ পর্যন্ত কর্মদিবস আছে মাত্র ৬টি। সার্বিক বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠান একবারে ঈদের পর খোলার চিন্তাভাবনা চলছে।


শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেন, ‘বর্তমান পরিস্থিতি থেকে শিক্ষার্থী ও সারা দেশকে সুরক্ষা করা আমাদের সবার মূল দায়িত্ব। এরপর পরিস্থিতির উন্নতি হলে ক্ষয়ক্ষতি পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। পরিস্থিতি অনুযায়ী ধারাবাহিকভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা আসবে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com