করোনা উপসর্গ
চিকিৎসা না পেয়ে ইবি ছাত্রীর আবেগঘন স্ট্যাটাস
প্রকাশ : ০৩ এপ্রিল ২০২০, ১২:১০
চিকিৎসা না পেয়ে ইবি ছাত্রীর আবেগঘন স্ট্যাটাস
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনার উপসর্গ (শ্বাসকষ্ট) নিয়ে হাসপাতালে গিয়ে চিকিৎসা না পেয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রী সাকিবুন্নাহার। তিনি আরবী ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে শিক্ষার্থী।


তার স্ট্যাটাসটি পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হলো- গত ৩ দিন ধরে শ্বাসকষ্টে ভুগছি। আজ আর না পেরে খুলনা মেডিকেলে গিয়েছিলাম, কিন্তু কপাল খারাপ। যখন শুনলো শ্বাসকষ্ট, তখন বলে তারা রোগী দেখে না। আমি উত্তরে বললাম, তাহলে আমাদের মত লোক কোথায় যাবে? উত্তর আসলো ৩/৪ টা- প্রাইভেট ক্লিনিক এ যান, সদর হাসপাতালে যেতে পারেন, আমরা সরি। ৩টা ছিলো মজার উত্তর, ঠিক তখন ৪ জন পুলিশ দুটা মধ্যবয়সী লোক নিয়ে আসে। জরুরি বিভাগ থেকে ৩ নম্বর উত্তর আসে ঠিক এভাবে- আমরা এই সব রোগী যায় হোক দেখবো, কিন্তু আপনাকে না।


আমি.. তাদের ২ নম্বর কথার উত্তর হিসেবে বলছি আপনারাই যদি রোগী না দেখেন, সদরের ওরা কিভাবে কি করবে। ওরা চুপ। আমি বললাম কোন ডাক্তার নাই আমাকে দেখার মত। আমি তো দম নিতে পারছি না। তারা বলে, আজ হবে না কাল আসেন। তখন আমি বললাম, আমার অবস্থা খারাপ হচ্ছে, তারা বলে সারা দিন কি করছেন?


আমিঃ আর সহ্য করতে না পেরে এখন (৪টা ৩০) আসলাম।


তারা তখনও বলে হবে না।


আর আমার আপনার প্রশাসনের পুলিশ ভাইয়ারা তখনও দেখল পুরোটা, কিন্তু কোন response নাই। ওখান থেকে চলে আসি আর গ্রাম্য ডাক্তার দেখাই, এখন একটু কম কষ্ট হচ্ছে।


আজকের প্রশাসন তাদের চেতনা নিয়ে জেগেও ঘুম ছিলো। বাহ বাহ..। বড় লেকচার ছাড়েন অথচ আপনারা রোগী দেখেন না, আর শ্বাসকষ্টে কেউ মারা গেলে করোনা সন্দেহ তাই না? শেষে জানাজা মিলে না। আমার জন্য দোয়া করবেন। ধন্যবাদ বাংলাদেশ।’


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com