জাবি রসায়ন ছাত্র সংসদের পক্ষ থেকে হ্যান্ড সেনিটাইজার প্রদান
প্রকাশ : ২০ মার্চ ২০২০, ২২:৩০
জাবি রসায়ন ছাত্র সংসদের পক্ষ থেকে হ্যান্ড সেনিটাইজার প্রদান
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রকোপ ছড়িয়ে পড়ছে। ভাইরাসের ক্ষতিকর প্রভাব থেকে সুরক্ষিত থাকার জন্য ব্যতিক্রমি উদ্যোগ নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রসায়ন ছাত্র সংসদ। ছাত্র সংসদের একদল শিক্ষার্থী তৈরি করেছে হ্যান্ড স্যানিটাইজার। পর্যাপ্ত অর্থের যোগান না থাকায় প্রথম পর্যায়ে স্বল্প পরিসরে এটি তৈরি করে ক্যাম্পাসে অবস্থানরত রিকশাচালক, হকারসহ বিভিন্ন দরিদ্র মানুষের মাঝে বিনামূল্যে বিতরণ করেছে তারা।


করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। এতে ছাত্র সংসদের উদ্যোগে তৈরিকৃত ৩০০ লিটার ‘CHEMSOL’ নামক হ্যান্ড সেনিটাইজার বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের কাছে হস্তান্তর করা হয়।


এসময়ে ছাত্র সংসদের ভি.পি মো:দেলোয়ার হোসেন বলেন, 'সারাদেশে করোনা ভাইরাসের আতঙ্কে হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা বেড়ে যাওয়ায় এর দামবৃদ্ধি এবং যোগান কমে গেছে তাই করোনাভাইরাসের ক্ষতিকর প্রভাব থেকে সুরক্ষিত থাকার জন্য আমাদের এ উদ্যোগ। বাংলাদেশ ছাত্রলীগকে সম্পূর্ণ ব্যয় বহন করার জন্য ধন্যবাদ। এই হ্যান্ড সেনিটাইজারটি ভাইরাস ব্যাকটেরিয়ার বিরুদ্ধে সর্বোচ্চ কার্যকরী ভূমিকা রাখবে।'


উক্ত কর্মসূচিতে আরেফিন পাপড়ি, মাহিয়া মতিন আনিকা, গৌতম কুমার দাস ও রসায়ন ছাত্র সংসদের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/শিহাব/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com