ভারতে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে নোবিপ্রবিতে বিক্ষোভ
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৪
ভারতে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে নোবিপ্রবিতে বিক্ষোভ
নোবিপ্রবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতের রাজধানী দিল্লিতে সাম্প্রদায়িক সহিংসতায় মুসলমানদের বাড়িঘর ও মসজিদে হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীরা।


বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে বিক্ষোভ সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়।


সমাবেশে শিক্ষার্থী এসজে আরাফাত বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। আমরা আমাদের দায়বদ্ধতার জায়গা থেকে তাদের পাশে দাঁড়িয়েছি। বাংলাদেশে যে সুন্দর ধর্মীয় সম্প্রীতি বিরাজমান তাতে যেন উগ্রবাদী নরেন্দ্র মোদি কোনোভাবে প্রভাব ফেলতে না সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে।


আরাফাত বলেন, লড়াইটা হিন্দু-মুসলিম নয়; অমানুষের সঙ্গে মানুষের। রক্তে অর্জিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলায় মোদির মতো উগ্রবাদীকে মুজিববর্ষের অনুষ্ঠানে দেখতে চায় না দেশের মানুষ।


শাহরিয়ার আকবর সায়মন নামের আরেক শিক্ষার্থী বলেন, সারাবিশ্বে মুসলিমরা আজ নির্যাতিত। আমাদের প্রতিবেশী দুই দেশে একই অবস্থা। মুসলিমদের মধ্যে ভ্রাতৃত্ব ও নেতৃত্বদানের অভাবের কারণে আজ এ অবস্থা। সর্বশেষ উপমহাদেশে সাম্প্রদায়িকতার বিষ ছড়ানো মোদিকে অসাম্প্রদায়িক সোনার বাংলার জমিনে দেখতে চাই না। আমরা সাধারণ শিক্ষার্থীর পক্ষ হয়ে ভারতে ঘটে যাওয়া বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com