ঢাবির ২ শিক্ষার্থী সাময়িক বহিস্কার
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ২০:১৫
ঢাবির ২ শিক্ষার্থী সাময়িক বহিস্কার
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ট্রাক ড্রাইভারকে মারধর ও চাঁদাবাজীর অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দু’জন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।


সোমবার (২৪ ফেব্র্রুয়ারি) ঢাবির জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম এক বিজ্ঞপ্তিতে এ খবর জানিয়েছেন।


বহিস্কৃতরা হলেন ঢাবি’র আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী জোবায়ের আহম্মেদ শান্ত এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী মোঃ আল আমিন।


অভিযুক্ত এই দুই শিক্ষার্থীকে কেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিস্কার করা হবেনা, সে মর্মে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছে এবং আগামী সাত কার্যদিবসের মধ্যে লিখিতভাবে জবাব দিতে বলা হয়েছে।


এর আগে গত ২২ ফেব্রুয়ারি চাঁদাবাজির অভিযোগে রাজধানীর হাইকোর্ট এলাকা থেকে ওই দুই শিক্ষার্থীকে আটক করে পুলিশ। দু’জনেই বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের ছাত্র।


জানা গেছে, শনিবার ভোরে অভিযুক্ত দুই শিক্ষার্থী হাইকোর্ট এলাকায় চাকা নষ্ট হওয়ার কারণে অবস্থান করা একটি বালির ট্রাকের কাছে চাঁদা দাবি করে। নগদ টাকা না পাওয়ায় ট্রাক সংশ্লিষ্টদের মারধর ও রকেট অ্যাকাউন্টের মাধ্যমে টাকা হস্তান্তরে বাধ্য করে। পরবর্তী সময়ে আরো বেশি টাকা দাবি করায় ট্রাকের একজন ঘটনাস্থল থেকে একটু দূরে দায়িত্বরত এক পুলিশকে ঘটনাটি অবহিত করে।


এরপর পুলিশ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সহায়তায় আল-আমিন ও শান্তকে আটক করে শাহবাগ থানায় নিয়ে যায়।এরপর তাদেরকে কোর্টে চালান করে দেয়া হয়।


বিবার্তা/রাসেল/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com