বেরোবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০২
বেরোবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
বেরোবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ পালন করা হয়েছে।


শুক্রবার (২১ ফেব্রুয়ারি) প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে শ্রদ্ধা জানায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন।


এরপর সকাল ৯ টায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ব্যাজ ধারণ ও জাতীয় পতাকা অর্ধনমিত করার মধ্য দিয়ে দিবসের মূল অনুষ্ঠান শুরু হয়।


একুশের প্রভাতফেরিতে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা নিজ নিজ বিভাগের ব্যানারসহ অংশ নেন। প্রভাতফেরিটি ক্যাম্পাসের দেবাদারু সড়ক থেকে মর্ডাণ মোড় প্রদক্ষিন করে ক্যাম্পাসে ফিরে আসে।


পরে মহান ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ক্যাম্পাসের অস্থায়ী শহীদ মিনারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.নাজমুল আহসান কলিম উল্লাহ'র পক্ষে এবং সকল অনুষদের ডিন পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান।


এছাড়াও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, তৃতীয় শ্রেণি কর্মচারী ইউনিয়ন, কর্মচারী ইউনিয়ন, ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস), বেরোবি উইমেন পিস ক্যাফেসহ শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শহীদ বেদিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।


বাদ জুমা কেন্দ্রীয় মসজিদে মহান ভাষা আন্দোলনের শহীদদের আত্মার শান্তি কামনা করে মিলাদ ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়।


বিবার্তা/শিপন/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com