শিরোনাম
জাবিতে এমএইচ হলের পুনর্মিলনী অনুষ্ঠিত
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩৪
জাবিতে এমএইচ হলের পুনর্মিলনী অনুষ্ঠিত
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘এসো প্রাণে প্রাণ মেলাই’ প্রতিপাদ্যকে সামনে রেখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মশাররফ হোসেন হলের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সর্ববৃহৎ এ আবাসিক হলের পুনর্মিলনীতে ১ম ব্যাচ থেকে ৪৮ তম ব্যাচ পর্যন্ত শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।


শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটায় জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম মীর মশাররফ হোসেন হল চত্ত্বরে অনুষ্ঠানের উদ্বোধন করেন। এরপর হলের সামনে থেকে একটি আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।


অনুষ্টানের দিনব্যাপী এ আয়োজনের মধ্যে ছিলো- পিঠা উৎসব, স্মৃতিচারণা, র‌্যাফেল ড্র, সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে কনসার্টের আয়োজন করা হয়।


উৎসবের সদস্য সচিব ও সিরাজগঞ্জ অর্থনৈতিক জোনের নির্বাহী পরিচালক শেখ মনোয়ার হোসেনের পরিচালনায় উদ্বোধনী বক্তব্যে উপাচার্য বলেন, এমন আয়োজনের মাধ্যমে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের জানা ও বোঝার দ্বার উন্মোচিত হয়। একইসাথে বিশ্ববিদ্যালয়কে ঘিরে বর্তমান ও প্রাক্তনদের রোমাঞ্চিত স্মৃতি-বিস্মৃতি গাঁথা সামনে চলে আসে।


এমএইচ হলের প্রাক্তন শিক্ষার্থী এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির বলেন, হলকে ঘিরে সাবেক- বর্তমান প্রত্যেক শিক্ষার্থীর অনেক স্মৃতি জড়িয়ে আছে। কত বন্ধুত্ব, কত স্বপ্ন, কত কথা জড়িয়ে আছে এই হলকে ঘিরে তা বলে শেষ করা যাবে না।


উৎসবের আহবায়ক মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিন-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন হলের প্রথম প্রভোস্ট অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ, প্রাক্তন প্রভোস্ট এবং প্রাক্তন প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. ইমামউদ্দিন, প্রাক্তন প্রভোস্ট এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. আমির হোসেন খান প্রমুখ।


এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো.আমির হোসেন, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো.নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, হল প্রভোস্ট অধ্যাপক ড. ওবায়দুর রহমান, হলের প্রায় তিন হাজার বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ।


প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সর্ববৃহৎ আবাসিক হল হিসেবে ১৯৭৩ সালে নির্মিত হয় মীর মশাররফ হোসেন হল। দীর্ঘ ৪৮ বছর পরে হলের সকল শিক্ষার্থীদের নিয়ে ১ম প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হচ্ছে।


বিবার্তা/শিহাব/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com