অনশনে অসুস্থ ১০ শিক্ষার্থী, ভোট বর্জনের ঘোষণা হিন্দু মহাজোটের
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২০, ২১:০৭
অনশনে অসুস্থ ১০ শিক্ষার্থী, ভোট বর্জনের ঘোষণা হিন্দু মহাজোটের
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। শুক্রবার (১৭ জানুয়ারি) ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশেন-ক্যাব মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তারা।


তারা বলেন, আমরা ৩০ জানুয়ারি ঢাকা সিটি নির্বাচন বর্জনের ঘোষণা দিচ্ছি। কোনো হিন্দু ভোট কেন্দ্রে যাবেন না, নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করবেন না। আমরা ৩০ তারিখ সকাল ৮টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ঘট পূজা করে রাজপথেই অঞ্জলি নেব। আর কালো পতাকা মিছিল করব। এ জন্য কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে এর দায় সরকার এবং কমিশনকে নিতে হবে।


একই সঙ্গে নির্বাচনের দিন কালো পতাকা মিছিল ও প্রেসক্লাবের সামনে পূজা করার ঘোষণা দিয়েছে হিন্দু মহাজোট।


এদিকে ঢাকার দুই সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে দ্বিতীয় দিনের মতো অনশন কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দু’দিনের কর্মসূচিতে অসুস্থ হয়ে পড়েছেন ১০ জন।


শিক্ষার্থীরা বলেন, আমরা ধর্মীয় অধিকার পালন করতে পারবো না, তাই এই অনশন করছি। আমরা এখনো কোনো আশ্বাস পাইনি নির্বাচন কমিশন থেকে। যে তারা এই বিষয়টি পুনর্বিবেচনা করবে।


শিক্ষার্থীদের এ দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন ডাকসু সহ বিভিন্ন সংগঠন। সমর্থন জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও। অনশনরত শিক্ষার্থীদের দেখতে এসে নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি জানান উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com