সততা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ একটি প্রজন্ম গড়তে চাই: শিক্ষামন্ত্রী
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২০, ১৯:০৫
সততা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ একটি প্রজন্ম গড়তে চাই: শিক্ষামন্ত্রী
প্রিন্ট অ-অ+

সততা, মানবিকতা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ একটি প্রজন্ম গড়ে তুলতে চান বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শুক্রবার (১৭ জানুয়ারি) কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ স্টেডিয়ামে ৪৯তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ২০২০ এর উদ্বোধনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।


শিক্ষামন্ত্রী বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা জ্ঞান বিজ্ঞানে অগ্রগামী, চিন্তা চেতনায় প্রগতিশীল ও কর্মে উদ্যোমী একটি প্রজন্ম গড়ে তুলতে চাই। এ লক্ষ্য অর্জনে আমাদের অক্লান্ত প্রয়াস অব্যাহত থাকবে।


শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে রূপকল্প ২০৪১ ঘোষণা করেছেন সে রূপকল্প বাস্তবায়ন করবে তোমরা। তোমরা হবে এজেন্ট অফ চেইঞ্জ। তোমরাই গড়ে তুলবে আগামীর বাংলাদেশ। তোমরা মাদক, সন্ত্রাস, জংগীবাদ থেকে নিজেদের দূরে রাখবে। পরিবেশ সচেতন হবে।


মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক এর সভাপতিত্বে জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রনালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ, আন্তঃবোর্ড সমন্বয়ক ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল সহ দেশের সকল বোর্ডের চেয়ারম্যানবৃন্দ, কুমিল্লা জেলার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর এবং কুমিল্লা জেলার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম, পিপিএম প্রমুখ।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com