টিএসসির স্বপন মামার মেয়েকে ধর্ষণের বিচার দাবিতে সংবাদ সম্মেলন
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২০, ১৩:৫৮
টিএসসির স্বপন মামার মেয়েকে ধর্ষণের বিচার দাবিতে সংবাদ সম্মেলন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পরিচিত মুখ চা বিক্রেতা স্বপন মামার প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণের বিচার দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।


বুধবার (১৫ জানুয়ারি) বেলা সাড়ে ১২ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে স্বপন মামার প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণের বিচার দাবির পাশাপাশি তার বিরুদ্ধে মিথ্যা হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।


সংবাদ সম্মেলনে ডাকসুর সহ সম্পাদক সাদ্দাম হোসেন, ডাকসু সদস্য রাকিবুল হাসান রাকিব, রাইসা নাসের, তানভীর হাসান সৈকত, বিশ্ববিদ্যালয়ের টিএসসির বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ ভুক্তভোগী স্বপন মামা উপস্থিত ছিলেন।


সংবাদ সম্মেলনে স্বপন মামা বলেন, আমি এ ক্যাম্পাসে অনেক দিন ধরে আছি। এ ক্যাম্পাসের সঙ্গে আমি জড়িত। আমার প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণ করা হয়েছে। আসামিকে ধরা হলেও ছেড়ে দেয়া হয়েছে। আমি বিচারতো পাইনি, উল্টো আসামিরা আমাদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।


তিনি বলেন, আমি প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন করছি, আমি যেন সঠিক বিচার পাই।


সংবাদ সম্মেলন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলো স্বপন মামার পাশে থাকার ঘোষণা দেন।


স্বপন মামার মেয়েকে ধর্ষণের বিচার দাবিতে বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ঢাবিতে মানববন্ধনসহ প্রতিবাদী কর্মসূচি পালন করা হবে বলে সংবাদ সম্মেলন থেকে জানানো হয়েছে।


প্রসঙ্গত গত বছরের ২৯ সেপ্টেম্বর স্বপন মামার প্রতিবন্ধী মেয়েকে একই গ্রামের বাচ্চু মিয়া (৭০) ধর্ষণ করে বলে অভিযোগ পাওয়া যায়। ওইদিনই অভিযুক্তসহ তার দুই ভাই বাহার ও আক্কাসকে আসামি করে মামলা করার পর বাচ্চু মিয়াকে গ্রেফতার করে পুলিশ। এর ছয় মাস পর অভিযোগপত্র জমা দেয়া হয়। কিন্তু ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আসামিকে গত বছরের ২৭ নভেম্বর জামিন দিয়ে দেন। এরপর আসামিপক্ষের লোকজন স্বপন, তার ছেলে রনি এবং চাচাতো ভাইকে আসামি করে প্রথমে মাদকের ও ডাকাতির মামলা করে।


বিবার্তা/রাসেল/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com