মেয়র আতিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন খারিজ
প্রকাশ : ১৯ অক্টোবর ২০২১, ১৪:৫৪
মেয়র আতিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন খারিজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।


মঙ্গলবার (১৯ অক্টোবর) ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক আস সামছ মো. জগলুল হোসেনের আদালতে মামলার আবেদন করেন রাজধানীর ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের রূপকার মো. আব্দুর রহিম। এরপর নথি পর্যালোচনা শেষে আদালত মামলাটির আবেদন খারিজ করে দেন।


আদালতের পেশাকার শামীম আল মামুন এ তথ্য নিশ্চিত করে বলেন, মামলা গ্রহণ করার মতো যথেষ্ট তথ্য উপাত্ত না থাকায় বিচারক মামলাটি খারিজ করেন।


মামলার অভিযোগ থেকে জানা যায়, বাদী সরকারের কাছ থেকে ৪৭.৯০ একর জমি বস্তিবাসীদের পুনর্বাসনের জন্য ভূমি মন্ত্রণালয়ের মাধ্যমে একটি প্রকল্প বরাদ্দ নেয়। এই প্রকল্পের জমি বিভিন্ন অসদুপায় অন্যান্যদের দখল করতে উৎসাহিত করে আসামি (আতিকুল ইসলাম)। বাদীর প্রকল্পের তৈরিকৃত ভবন ও উন্নয়ন অবকাঠামো প্রতিনিয়ত ভাঙচুর লুটপাট এবং প্রকল্পের ধ্বংস করেছেন আসামিরা। সে প্রকল্প নষ্ট করার জন্য ডিএনসিসি ওই আসামির সঙ্গে গোপন ষড়যন্ত্র করে ভূমি মন্ত্রণালয় এবং পরস্পর যোগসাজশে ২ একর জমি অন্যায় ও অবৈধভাবে তার ক্ষমতা অপব্যবহার করে দখল করে। গত ২ জুন আসামি উপস্থিত থেকে স্থাপনা ভাঙার সরঞ্জামাদি নিয়ে ভাঙচুর করে ৫ কোটি টাকার ক্ষতি করে মামলার বাদীর। যাহা দেশের বিভিন্ন মিডিয়ায় এসেছে এবং উত্তর সিটি কর্পোরেশনের ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। এরপর মেয়র আতিক বাদী ও তার পরিবার সম্পর্কে মিডিয়ায় উল্লেখ করেন যে, খাল দখল ও দূষণের উদাহরণ হচ্ছে এ ভাষানটেক প্রকল্প।


গত ৩০ মে একটি জাতীয় দৈনিককে তিনি বলেন, যারা সংবাদ সম্মেলন করেছেন তাদের অসুস্থ বলে মনে হচ্ছে। আসামি বিভিন্ন মিডিয়া-ডিজিটাল ডিভাইসে ইচ্ছাকৃতভাবে বাদী ও তার পরিবার সম্পর্কে আক্রমণাত্মক, মিথ্যা এবং মানহানির তথ্য প্রকাশ করে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ ও ২৯ ধারায় অপরাধ করেছে।


বিবার্তা/আশিক/জেএইচ


>>মেয়র আতিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com