সৌদিফেরত যাত্রীর ব্যাগ মিললো ৫২ সোনার বার
প্রকাশ : ১৭ জুলাই ২০২১, ০৮:৪৯
সৌদিফেরত যাত্রীর ব্যাগ মিললো ৫২ সোনার বার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরব থেকে আগত এক যাত্রীর কাছ থেকে ৫২টি সোনার বার উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউজ। ৬ কেজি ৩০ গ্রাম ওজনের এ সোনার বাজার মূল্য প্রায় ৪ কোটি টাকা।


শুক্রবার (১৬ জুলাই) দিবাগত রাতে এগুলো জব্দ করা হয়। এক বার্তায় ঢাকা কাস্টমস হাউজ জানায়, রাত সাড়ে ১১টায় সৌদি এয়ারলাইন্স এসভি-৮০৪ ফ্লাইটটি সৌদি আরবের রিয়াদ থেকে ঢাকায় আসে। সোনা আসার গোপন সংবাদ থাকায় কাস্টম হাউস, ঢাকার প্রিভেনটিভ টিম বিমানবন্দরের বিভিন্ন স্থানে সতর্ক অবস্থান নেয়। এক পর্যায়ে ফ্লাইটের ভেতরে প্রবেশ করে কাস্টমসের কর্মকর্তারা। সন্দেহজনক আচরণের কারণে ফ্লাইটের সিট নম্বর ৪৮-ই এর যাত্রী রাকিবুল হাসানকে গ্রিন চ্যানেলে আনা হয়।



বার্তায় আরো বলা হয়েছে, পরবর্তীতে গ্রিন চ্যানেলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে রাকিবুলের সঙ্গে থাকা কালো রঙের একটি হ্যান্ডব্যাগের ভেতর থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৫২ পিস স্বর্ণবার উদ্ধার করা হয়। এগুলোর মোট ওজন ৬ কেজি ৩০ গ্রাম। বাজার মূল্য প্রায় চার কোটি টাকা।


আটক যাত্রীর নাম রাকিবুল হাসান, তার বাড়ি কুমিল্লায়। জিজ্ঞাসাবাদে তিনি কাস্টমসকে জানান, সৌদি এয়ারপোর্টে এক লোক তার কাছে গোল্ডবারগুলো দেন। বিমানবন্দরে আসার পর কেউ একজন ফোন করে গোল্ডবারগুলো রিসিভ করার কথা ছিল।


কাস্টমস জানায়, জব্দ স্বর্ণের বিষয়ে কাস্টমস ও অন্যান্য আইনে ব্যবস্থা নেয়া হবে। আটক যাত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করে তাকে বিমান বন্দর থানায় সোপর্দ করা হয়েছে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com