শিরোনাম
ইফতারের আগে ট্যাংয়ের বিতর্কিত বিজ্ঞাপন বন্ধের আবেদন ‘সিসিএস’র
প্রকাশ : ২৫ এপ্রিল ২০২১, ১৭:১৬
ইফতারের আগে ট্যাংয়ের বিতর্কিত বিজ্ঞাপন বন্ধের আবেদন ‘সিসিএস’র
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পবিত্র রমজান মাসে ইফতারের আগে ‘ট্যাং জুস’-এর আজানের ধ্বনিযুক্ত বিতর্কিত বিজ্ঞাপন বন্ধের জন্য জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে (ডিএনসিআরপি) আবেদন করেছে বেসরকারি ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস)।


রবিবার (২৫ এপ্রিল) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের (ডিএনসিআরপি) ঢাকা বিভাগীয় কার্যালয়ে এ সম্পর্কিত লিখিত আবেদন জমা দেন ‘সিসিএস’র নির্বাহী পরিচালক পলাশ মাহমুদ।


আবেদনে বলা হয়েছে, ‘মাল্টিব্রান্ডস লিমিটেড’ তাদের পণ্য ‘ট্যাং জুস’-এর একটি বিজ্ঞাপনে ইসলাম ধর্মের পবিত্র আজানের ধ্বনি (আল্লাহু আকবর) যুক্ত করে বিভিন্ন টেলিভিশনে প্রচার করছে। বিজ্ঞাপনটি বিশেষ করে ইফতারের কিছুক্ষণ আগে থেকে বেশি বেশি প্রচারিত হয়। এর ফলে লাখ লাখ সম্মানিত রোজাদার যারা টেলিভিশনে আজান শুনে ইফতার করেন তারা বিভ্রান্ত হচ্ছেন।


আবেদনে আরো বলা হয়, ইসলাম ধর্মের নিয়ম অনুযায়ী সূর্য ডোবার সঙ্গে সঙ্গে ইফতার করতে হয়। সাধারণ মানুষ আজানকে ইফতারের সময় হিসেবেই জানে। এ জন্য সঠিক সময় নির্বাচনে টেলিভিশনে প্রচারিত আজানকে বিশ্বাসযোগ্য হিসেবে বিবেচনা করে সাধারণ মানুষ। কিন্তু আজানের ঠিক কিছু সময় পূর্ব থেকে এমন বিজ্ঞাপন প্রচার করায় মানুষ বিজ্ঞাপনকে সত্যি সত্যি আজান মনে করে বিভ্রান্ত হচ্ছে। বহু মানুষ বিভ্রান্ত হয়ে ইফতারের সময়ের আগেই ইফতার করে ফেলছে।


শুধু বাণিজ্যিক স্বার্থে কয়েক কোটি ধর্মপ্রাণ মুসলমানের পবিত্র ইবাদত নিয়ে এমন হীন কার্যক্রমের বিষয়ে ভোক্তা সাধারণের মধ্যেও ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। এসব বিষয় বিবেচনায় নিয়ে আজানের ধ্বনিযুক্ত বিজ্ঞাপন প্রচার বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছে সিসিএস।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com