নিহত শ্রমিকদের স্মরণে নতুন ধারার প্রদীপ প্রজ্জ্বলন
প্রকাশ : ১৮ এপ্রিল ২০২১, ২১:৫৮
নিহত শ্রমিকদের স্মরণে নতুন ধারার প্রদীপ প্রজ্জ্বলন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের বাঁশখালীতে কয়লা বিদ্যুৎ কেন্দ্রে পুলিশের গুলিতে ৫ শ্রমিক নিহত হওয়ার ঘটনায় নিহত শ্রমিকদের স্মরণে প্রদীপ প্রজ্জ্বলন করে এর প্রতিবাদ জানিয়েছে নতুনধারা বাংলাদেশ (এনডিবি)।


রবিবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর পুরানা পল্টন মোড়ে প্রদীপ প্রজ্জ্বলন করে এ প্রতিবাদ জানানো হয়। এতে সভাপতিত্ব করেন নতুনধারা বাংলাদেশের চেয়ারম্যান মোমিন মেহেদী।


প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন এনডিবি’র প্রেসিডিয়াম মেম্বার অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান চন্দন সেনগুপ্ত, সদস্য জোবায়ের আহমেদ, কন্ঠশিল্পী মো. শরীফ, অনলাইন প্রেস ইউনিটির সদস্য আবু তাহের বাপ্পা প্রমুখ।


এসময় বক্তারা বলেন, নির্মম মহামারিতে শ্রমিকের বুকে চালানোর মত জঘণ্য কাজটি কারা করেছে? কেন করেছে? তার সুষ্ঠু তদন্ত নতুন প্রজন্মের প্রতিনিধিরা চায়। রমজান মাসে শ্রমিকদের জন্য খাদ্য-বাসস্থান নিশ্চিত না করে উল্টো জীবনরোধের এই লকডাউন না দিয়ে পরিকল্পিতভাবে বাংলাদেশের মাটি ও মানুষের জন্য সরকারকে এখনই কার্যত পদক্ষেপ গ্রহণ করতে হবে। একই সাথে নিহত শ্রমিকদের পরিবারকে কমপক্ষে ৫০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিতে হবে।


প্রসঙ্গত, ১৭ এপ্রিল চট্টগ্রামের বাঁশখালীতে কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় পুলিশের গুলিতে ৫ শ্রমিকের মৃত্যু হয়।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com