বিদ্যুৎহীন ইন্দুরকানীতে খাবার পানির তীব্র সংকট
প্রকাশ : ২৯ মে ২০২৪, ১৫:৫৩
বিদ্যুৎহীন ইন্দুরকানীতে খাবার পানির তীব্র সংকট
ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের ইন্দুরকানীতে খাবার পানির তীব্র সংকট ও দীর্ঘ পাঁচ দিন যাবৎ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে আছে পুরো উপজেলা। রেমালে পানিবন্দি হয়ে আছে ২৫টি গ্রামের বাসিন্দারা।


সরেজমিনে দেখা যায়, সাম্প্রতি ঘটে যাওয়া রেমালের প্রভাবে সৃষ্ট বন্যা পরবর্তীতে উপজেলার বিভিন্ন অঞ্চলের মানুষের মধ্যে খাবার পানির তীব্র সংকট দেখা দিচ্ছে। বিশুদ্ধ পানির অভাবে হাহাকার করছে এলাকার মানুষ। বিশুদ্ধ পানি না থাকায় দূষিত পানি পান করে অসুস্থতার হার বেড়ে যাচ্ছে।


দেখা যাচ্ছে ডায়রিয়াসহ বিভিন্ন পানিবাহিত রোগে আক্রান্ত রোগী। ঔষুধের ফার্মেসিতে রয়েছে মানুষের ভীড়। এছাড়াও উপজেলার অধিকাংশ এলাকা প্লাবিত হয়ে রান্নাঘর ক্ষতিগ্রস্থ হওয়ায় রান্নাবান্না বন্ধ হয়ে আছে। রয়েছে শুকনো খাবারেরও সংকট। পর্যাপ্ত পরিমানে শুকনো খাবার না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন অনেকেই। প্রশাসনের পক্ষ থেকে তেমন কোন ত্রাণ পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ পানিবন্দি অনেকের।


অপরদিকে পুরো উপজেলায় বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় বন্ধ রয়েছে যোগাযোগ ব্যবস্থা। টানা পাঁচদিন যাবৎ বিদ্যুৎ না থাকায় সরকারি-বেসরকারি অফিসগুলোর কার্যক্রম থমকে আছে।


বিদ্যুৎ অফিসের ইনচার্জ মো. দীন ইসলাম জানান, রেমালে উপজেলায় ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। বিভিন্নস্থানে বিদ্যুতের খুঁটি ভেঙ্গে গেছে। এছাড়াও এই উপজেলায় গাছ ভেঙ্গে পরে বিদ্যুতের লাইনের অনেক ক্ষতি হয়েছে। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। আশা করি খুব শীঘ্রই বিদ্যুৎ সংযোগ সচল হবে।


বিবার্তা/শামীম/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com