টাঙ্গাইলে তাপমাত্রা ৪০ ডিগ্রি, আরও বাড়ার শঙ্কা
প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৪, ১৮:৪০
টাঙ্গাইলে তাপমাত্রা ৪০ ডিগ্রি, আরও বাড়ার শঙ্কা
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলে সপ্তাহব্যাপী তাপপ্রবাহে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন।


১৯ এপ্রিল, শুক্রবার দুপুর ৩টায় তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে টাঙ্গাইল আবহাওয়া অফিস। এটিই জেলার সর্বোচ্চ তাপমাত্রা বলে নিশ্চিত করেছেন অফিসের উচ্চ পর্যবেক্ষক জামাল হোসাইন।


তিনি জানান, আজ দুপুর ৩টায় তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তবে আরও বাড়বে। সন্ধ্যা ৬টায় সর্বশেষ তাপমাত্রা মাপা হবে। আরও দুইদিন এ তাপপ্রবাহ অব্যাহত থাকবে বলেও জানান এ আবহাওয়াবিদ।


এদিকে গরম আর প্রচণ্ড রোদে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। সকালে লোকজন বাহিরে বের হয়ে আসলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লোকজনের সমাগম কম দেখা যাচ্ছে। বাহিরে আসা লোকজন গরম সইতে না পেরে চায়ের দোকান ও গাছপালার নিচে আশ্রয় নিচ্ছে। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষ। চাহিদার তুলনায় কম বিদ্যুৎ সরবরাহ থাকায় দুর্ভোগ বেড়েছে আরও কয়েক গুণ।


কথা হয় ভ্যান চালক মো. ফরিদের সাথে। তিনি বলেন, ভাই টাঙ্গাইল থেকে ৪'শ টাকায় ভাড়ায় করটিয়া গেছিলাম। রাস্তায় এমন তাপ ভ্যান চালানো যায় না। করটিয়া যাইতে দুই জায়গায় গাছের নিচে বিশ্রাম নিছি। তিনি আরো বলেন কি করমুু ভাই পেটের দায় রাস্তায় আইছি। তাছাড়া কিস্তি আছে। কিস্তি তো মাফ নাই দিতেই হবে। এজন্য কষ্ট হলে কাজে বের হইছি।


অন্যদিকে তাপদাহে চাপ বেড়েছে হাসপাতালগুলোতে। গরমে নানা রোগে আক্রান্ত হচ্ছেন শিশু, বৃদ্ধ ও শ্রমজীবীরা। এমন পরিস্থিতিতে বেশি করে বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন ও তরল খাদ্য গ্রহণের পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।


বিবার্তা/ইমরুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com