চিকিৎসকের পোশাক পরিবর্তনের ভিডিও ধারণ, দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪, ১৮:৩২
চিকিৎসকের পোশাক পরিবর্তনের ভিডিও ধারণ, দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জামালপুরে শেখ হাসিনা মেডিকেল কলেজের এক নারী ইন্টার্ন চিকিৎসকের পোশাক পরিবর্তনের ভিডিও ধারণ করে টাকা দাবি করার ঘটনা ঘটেছে।


এ ঘটনার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ১৭ এপ্রিল, বুধবার দুপুরে ২৫০ শয্যা বিশিষ্ট জামালপুর জেনারেল হাসপাতাল প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


যৌন হয়রানির প্রতিবাদে ও আসামিদের শাস্তির দাবিতে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে শেখ হাসিনা মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীবৃন্দ।


ঘণ্টাব্যাপী মানববন্ধনে ইন্টার্ন চিকিৎসক ডা. জাকারিয়া জাকি, ডা. মোহনা দেব তৃষা, শিক্ষার্থী কামরুল ইসলামসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।


ঘটনা সূত্রে জানা যায়, গত ৬ এপ্রিল হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের কোয়ার্টারে এক নারী ইন্টার্ন চিকিৎসক তার পোশাক পরিবর্তনের সময় পার্শ্ববর্তী নার্সদের কোয়ার্টারের ছাদ থেকে হাসপাতালে কর্মরত নার্স রেহেনা পারভীনের ছেলে নাইমুর রহমান অঙ্কন (২০) ভিডিও ধারণ করে। পরে ধারণকৃত সেই ভিডিও আরেক নার্স রত্না খাতুনের ছেলে ইমরুল হাসান আলিফ (১৮), হাসপাতালের স্টাফ ফজলুল হকের ছেলে জাকারিয়া হোসেন বেনজির (২৪) ও তাদের বন্ধু ইসলামপুর উপজেলার আমিনুল ইসলামের ছেলে আরাফাতের সাথে অনলাইনে শেয়ার করে। এরপর থেকে ওই ইন্টার্ন চিকিৎসকের কাছে সামাজিক যোগাযোগ মাধ্যমে ও অন্যান্য ইন্টার্ন চিকিৎসকদের মাধ্যমে বিভিন্নভাবে এক লাখ পঞ্চাশ টাকা চাঁদা দারি করে, অন্যথায় ভিডিওটি অনলাইন প্ল্যাটফর্মে ছড়িয়ে দেয়ার হুমকি দেয় তারা।


পরবর্তীতে গত ৯ এপ্রিল ভুক্তভোগী ওই ইন্টার্ন চিকিৎসক পুলিশকে বিষয়টি অবহিত করলে পুলিশ তাৎক্ষণিক ওই চার যুবককে হাসপাতালের কোয়ার্টার থেকে আটক করে। প্রথামিক জিজ্ঞাসাবাদে তারা ভিডিও ধারণ করার বিষয়টি শিকার করলে গত ১০ এপ্রিল থানায় মামলা দায়ের করেন যৌন হয়রানির শিকার ওই ইন্টার্ন চিকিৎসক। পরে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।


এই ঘটনায় দোষীদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ, দৃষ্টান্তমূলক শাস্তি ও ইন্টার্ন চিকিৎসকদের নিরাপত্তার দাবি জানান বক্তারা।


ওসমান হারুনী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com