১৫ মাস পর দেবতাখুমে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৪, ১৬:১৬
১৫ মাস পর দেবতাখুমে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘ পনেরো মাস পর বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলায় অবস্থিত দেবতাখুমে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।


বুধবার (১৭ জানুয়ারি) বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৪ জুলাই ২০২৩ মূলে জারিকৃত গণবিজ্ঞপ্তির ধারাবাহিকতায় সদর দপ্তর, বান্দরবান রিজিয়ন, বান্দরবান সেনানিবাসের ১৭ জানুয়ারি ২০২৪ তারিখের ১৪০/৫৯/জিএস (ইন্ট) পত্রের আলোকে রোয়াংছড়ি উপজেলার দেবতাখুম পর্যটন এলাকায় পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা আগামী ২২ জানুয়ারি ২০২৪ তারিখ হতে এতদ্বারা প্রত্যাহার করা হলো।


রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুল মামুন বলেন, ২২ জানুয়ারি থেকে পর্যটকরা দেবতাখুম ভ্রমণ করতে পারবে। আগামী ২১ তারিখ পর্যটক ভ্রমণ সংক্রান্ত উপজেলা প্রশাসনের একটা মিটিংও করা হবে। যেখানে পর্যটক ভ্রমণের বিষয়ে দিকনির্দেশনা নির্ধারণ করা হবে।


তবে গণবিজ্ঞপ্তিতে পর্যটকদের দুর্গম এলাকায় ভ্রমণের ক্ষেত্রে উপজেলা প্রশাসন হতে আইনশৃঙ্খলা সংক্রান্ত হালনাগাদ তথ্য প্রদান করতে হবে বলে জানানো হয়। এর মধ্য দিয়ে জেলার ৭টি উপজেলার প্রায় সবগুলো পর্যটনকেন্দ্রই উন্মুক্ত হলো ভ্রমণ পিপাসু পর্যটকদের জন্য।


প্রসঙ্গত, সম্প্রতি বান্দরবানের দুর্গম এলাকাগুলোতে সন্ত্রাসীদের আনাগোনা বৃদ্ধি পাওয়ায় পর্যটকদের সার্বিক নিরাপত্তায় ২০২২ সালের অক্টোবর মাস থেকে সন্ত্রাসীদের নির্মূলে অভিযান শুরু করে যৌথবাহিনী।


তাই পর্যটকদের সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে বান্দরবানের কয়েকটি উপজেলাতে পর্যটকদের ভ্রমণে কয়েক দফা নিষেধাজ্ঞা জারি করে জেলা প্রশাসন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com