খানসামা উপজেলায় ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
প্রকাশ : ০২ মে ২০২৪, ১৭:৩৪
খানসামা উপজেলায় ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আগামী ২৯ মে অনুষ্ঠিতব্য তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে দিনাজপুরের খানসামা উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই বিএনপি নেতাসহ মোট ১৪ জন প্রার্থী অনলাইনে মনোনয়ন পত্র দাখিল করেছেন।


মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় ২ মে, বৃহস্পতিবার বিকেল ৪টা পর্যন্ত চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন অনলাইনের মাধ্যমে মনোনয়ন দাখিল করেছেন বলে জানিয়েছে উপজেলা নির্বাচন অফিস। তবে অনলাইনে মনোনয়ন দাখিল হওয়ায় অফিসে প্রার্থী-সমর্থকদের তেমন ভিড় চোখে পড়েনি।


মনোনয়ন পত্র দাখিলকারী চেয়ারম্যান প্রার্থীরা হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, দুই বারের সাবেক উপজেলা চেয়ারম্যান সহিদুজ্জামান শাহ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রানা ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রাকেশ গুহ।


ভাইস চেয়ারম্যান পদে চূড়ান্ত মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এবং উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক এটিএম সুজাউদ্দিন শাহ লুহিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ধীমান চন্দ্র দাস, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রেজাউল করিম, উপজেলা যুবলীগ নেতা প্রভাষক হাজ্জাজ আল হাদী বড়বাবু, উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মো: মসউদ হোসেন চৌধুরী।


মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিলকারীরা হলেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক মঞ্জিল আফরোজ পারভীন, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি পলি রাণী রায়, সাংবাদিক সারমিন রহমান ও স্বতন্ত্র প্রার্থী গুলশান জান্নাত সানু।


সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: রোস্তম আলী বলেন, প্রার্থীরা এবারই প্রথম স্বতঃস্ফূর্তভাবে অনলাইনে মনোনয়ন ফরম দাখিল করেছেন।


তিনি আরো বলেন, মনোনয়ন যাচাই-বাছাই আগামী ৫ মে, আপিল ৬ থেকে ৮ মে, আপিল নিষ্পত্তি ৯ থেকে ১১ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১২ মে ও প্রতীক বরাদ্দ ১৩ মে। এই উপজেলায় ভোটগ্রহণ হবে আগামী ২৯ মে।


উল্লেখ্য, খানসামা উপজেলা পরিষদ নির্বাচনে এবার ৫৭ টি ভোটকেন্দ্রে মোট ১ লক্ষ ৪৭ হাজার ৫১৯ জন ভোটার ব্যালটে ভোট প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার ৭৪ হাজার ৭৩৬ জন ও মহিলা ৭২ হাজার ৭৮২ জন।


বিবার্তা/জামান/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com