জামালপুরে দুদকের গণশুনানি অনুষ্ঠিত
প্রকাশ : ০৬ জুন ২০২৩, ২০:২৩
জামালপুরে দুদকের গণশুনানি অনুষ্ঠিত
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জামালপুরে বিভিন্ন সরকারি দপ্তরে দুর্নীতিসহ সেবা প্রাপ্তিতে হয়রানি ও সেবাবঞ্চিত সংক্ষুব্ধ জনগণের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।


৬ জুন, মঙ্গলবার ‘রুখবো দুর্নীতি, গড়বো দেশ হবে সোনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দুর্নীতি দমন কমিশনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমীর বীর মুক্তিযোদ্ধা গীতিকার নজরুল ইসলাম বাবু মিলনায়তনে এই গণ শুনানি অনুষ্ঠিত হয়।


প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক। গণ শুনানি অনুষ্ঠানে জেলা প্রশাসক শ্রাবস্তি রায় এর সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশনের পরিচালক আক্তার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার সহ আরো অনেকে।


এ সময় বক্তারা হয়রানি মুক্ত থেকে সরকারি সেবা সমূহ জনগণের দৌড়গোড়ায় পৌঁছে দিতে স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে প্রতিটি দপ্তরের কর্মকর্তাদের দুর্নীতি প্রতিরোধ করতে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।


পরে বিভিন্ন দপ্তরের গণ শুনানিতে প্রায় পাঁচশত লোকের উপস্থিতিতে সদর উপজেলার সেবাদানকারী সরকারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ শুনানি হয়।


অভিযোগ সুনির্দিষ্ট হওয়ায় কমপক্ষে ৪ জন কর্মচারি বরখাস্ত হয়ে যাওয়ার সম্ভাবনা আছে। বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য দুদক কমিশনার মো. জহুরুল হক জামালপুর জেলা প্রশাসক মহোদয়কে নির্দেশ প্রদান করেন। প্রতি বছর একবার করে এ ধরণের জেলা পর্যায়ে একটি করে গণশুনানি হলে দুর্নীতির মাত্রা সহনীয় পর্যায়ে চলে আসবে বলে মনে করা হলেও জনবলের সংকটে তা সম্ভব নয় বলে জানান দুদক কমিশনার।


গণশুনানিতে সদর ভূমি অফিস, সেটেলমেন্ট অফিস, ভূমি অধিগ্রহণ অফিস, বিআরটিএ, পাসপোর্ট, পিআইও, শিক্ষা অফিস। এছাড়া ডিসি অফিস, বাংলাদেশ পুলিশ (পিবিআই), ডিএসবি, ট্রাফিক, নির্বাচন অফিস, বিএডিসি, রেলওয়ে, সোনালী ব্যাংক, সাবরেজিস্ট্রি অফিস, জেনারেল হাসপাতাল, মাদক নিয়ন্ত্রণ, গণপূর্ত, সড়ক ও জনপথ, বিদ্যুৎ, জামালপুর পৌরসভার বিরুদ্ধে অভিযোগ শুনানি হয়। সুনির্দিষ্ট অভিযোগ ও অভিযোগকারীর অনুপস্থিতির কারণে অনেক কর্মকর্তাকে তেমন একটা জবাবদিহি করতে হয়নি।


বিবার্তা/ ওসমান/ সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com