চট্টগ্রামে বাণিজ্য মেলা শুরু ১৬ ফেব্রুয়ারি
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৪০
চট্টগ্রামে বাণিজ্য মেলা শুরু ১৬ ফেব্রুয়ারি
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম নগরের রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে ৩০তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা আগামী ১৬ ফেব্রুয়ারি শুরু হবে। মাসব্যাপী চলবে এই বাণিজ্যমেলা। মেলার আয়োজন করেছে চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি। মেলায় ভারত, থাইল্যান্ড, ইরান বিভিন্ন স্টলে পণ্য প্রদর্শন করবে।


মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় নগরের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনের এ তথ্য জানানো হয়।


সংবাদ সম্মেলনে বলা হয়, আগামী ১৬ ফেব্রুয়ারি নগরের রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে প্রায় ৪ লক্ষ বর্গফুট জায়গা নিয়ে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ২০টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৫৬টি প্রিমিয়ার স্টল, ৯৪টি গোল্ড স্টল, ৪৮টি মেগা স্টল, ১১টি ফুড স্টল, ৩টি আলাদা জোন নিয়ে ৪০০টি স্টলে ৩০০ এর অধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। এবারের মেলায় নিজস্ব পণ্য নিয়ে ভারত, থাইল্যান্ড ও ইরান বিভিন্ন স্টলে তাদের পণ্য প্রদর্শন করবে।


মেলায় দর্শনার্থীদের সুবির্ধার্থে একটি তথ্যকেন্দ্র চালু থাকবে। মেলা প্রাঙ্গণে পুলিশ বাহিনী তিন শিফটে বিভক্ত হয়ে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্যরাও নিরাপত্তা কার্যক্রম পর্যবেক্ষণ করবেন। মেলা প্রাঙ্গণে সুদক্ষ প্রাইভেট সিকিউরিটির সদস্যরা ২৪ ঘণ্টা নিরাপত্তার দায়িত্বে থাকবেন। সিসিটিভি ক্যামেরার মাধ্যমে মেলার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে।


অগ্নি নির্বাপণ ব্যবস্থা নিশ্চিত করতে মেলায় ফায়ার সার্ভিসের একটি টিম সবসময় মেলা প্রাঙ্গণে উপস্থিত থাকবে। শিশুদের বিনোদনের জন্য মাঠের দক্ষিণ পাশে বিনোদনকেন্দ্র স্থাপন করা হয়েছে। মেলায় ফোয়ারা সম্বৃদ্ধ ১২ হাজার ৩২০ বর্গফুট জুড়ে একটি ওপেন প্লাজা রাখা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এ মেলা। প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা। তবে প্লে থেকে ৭ম শ্রেণির ছাত্র-ছাত্রীরা বিনামূল্যে মেলায় প্রবেশ করতে পারবে।


বিবার্তা/জাহিদ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com