পপাই দ্য পাম্পকিন ম্যান
প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪৩
পপাই দ্য পাম্পকিন ম্যান
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

অস্ট্রেলিয়ায় চলতি বছরের সবচেয়ে বড় কুমড়াটি সংগ্রহ করেছিলেন এক ব্যক্তি। এরপর তিনি এটিকে ডিঙিনৌকার মতো বানিয়ে তুমুত নদীতে ভেসে বেড়িয়েছেন।


প্রায় ৯০০ পাউন্ড ওজনের কুমড়াটির নাম দেওয়া হয়েছিল টরমুন্ড। গেম অব থ্রোন নাটকের টরমুন্ড জায়েন্টসবেন চরিত্রের প্রতি ভালো লাগা থেকে এই নামকরণ করা হয়েছিল। কুমড়াটি হয়েছিল মার্ক পিকক নামের এক ব্যক্তির বাগানে। এটি অস্ট্রেলিয়ার রয়্যাল ইস্টার শোতে সবচেয়ে বড় কুমড়া হিসেবে ব্লু রিবন জেতে।


বিশাল কুমড়াটি দেখে অদ্ভুত এই চিন্তা আসে পিককের বন্ধু অ্যাডাম ফারকুহারসনের মাথায়। তিনি পিকককে বলেন, পশুখাদ্য হওয়ার আগে তিনি কি এটি পেতে পারেন? পিককও বন্ধুকে না করেননি।


এরপর অ্যাডাম কুমড়ার ভেতরে গর্ত করে বসার মতো জায়গা তৈরি করে এটিকে নৌকায় রূপান্তর করেন। নাম দেয় সিনড্রেলা। এরপর কুমড়া নৌকা নিয়ে নিউ সাউথ ওয়েলস রাজ্যের তুমুত নদীতে স্রোতের অনুকূলে বইঠা চালিয়ে এক মাইল পাড়ি দেন। আর এ দৃশ্য তীর থেকে প্রায় ১ হাজার দর্শনার্থী উপভোগ করেন।


পিকক অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং করপোরেশনকে বলেন, টরমুন্ড নামের কুমড়াটিকে নতুনভাবে দেখল লোকজন।


ফারকুহারসন বলেন, তাঁর আসল উদ্দেশ্য হলো মানুষকে মজা দেওয়া ও মুখে হাসি ফোটানো। তিনি বলেন, ‘আমি অনেকবার নদীতে বইঠা চালিয়েছি। তবে সবচেয়ে বেশি মজা পেয়েছি তুমুত নদীতে।’


ফারকুহারসনকে স্থানীয় লোকজন ‘পপাই দ্য পাম্পকিন ম্যান’ নাম দেন।


এখন কুমড়াটিকে তার আসল কাজে ব্যবহার করা হবে। তার গন্তব্য হবে পিককের গবাদিপশুর খাদ্যভান্ডারে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com