ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনে ১০ প্রার্থীর মনোনয়ন বাতিল
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৭:৩৮
ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনে ১০ প্রার্থীর মনোনয়ন বাতিল
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনে মনোনয়নপত্র বাছাইয়ে ১০ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এরমধ্যে একজন দলীয় প্রার্থী ছাড়া বাকি সবাই স্বতন্ত্র। তাদের অধিকাংশের মনোনয়ন বাতিল হয়েছে সমর্থনকারী ১ শতাংশ ভোটারের ১০ জনের যাচাই-বাছাইয়ে নানা ত্রুটির জন্যে।


৩ ডিসেম্বর, রবিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ৩টি আসনের, দুপুর ২ টা থেকে বাকি ৩টি আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।


নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো: শাহগীর আলম জানান, অধিকাংশ প্রার্থীর মনোনয়ন অবৈধ হয়েছে সমর্থনকারী শতকরা ১ ভাগ ভোটারের তালিকা যাচাইয়ে সঠিক না পাওয়ার কারণে।


যাদের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয় তারা হলেন, ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের স্বতন্ত্র প্রার্থী আবদুল মান্নান, রুমা আক্তার ও এটি এম মনিরুজ্জামান সরকার।


এ আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্যে মোট ৯ জন মনোনয়নপত্র দাখিল করেন। যাদের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয় তারা হচ্ছেন স্বতন্ত্র প্রার্থী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বহিষ্কৃত উপদেষ্টা আলহাজ সৈয়দ এ কে একরামুজ্জামান, আওয়ামী লীগের বদরুদ্দোজা মো: ফরহাদ হোসেন, জাকের পার্টির মো: জাকির হোসেন চৌধুরী, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো: ইসলাম উদ্দিন, জাতীয় পার্টির মো: শাহনুল করিম, ওয়ার্কার্স পার্টির মো: বকুল হোসেন।


ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে ১১ জন প্রার্থীর সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।


ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর) আসনে ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হচ্ছেন ফিরোজুর রহমান ওলিও, জহিরুল হক চৌধুরী ও কাজী জাহাঙ্গীর। এ আসনে মনোনয়ন বৈধ হয়েছে আওয়ামী লীগ প্রার্থী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীসহ ৯জনের।


এছাড়া ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে বাংলাদেশ কংগ্রেস পার্টির বজলুর রহমান মিলন, ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী মোস্তাক এবং নজরুল ইসলাম ভূইয়া এবং ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলামের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com