কক্সবাজার-১ আসনে বৈধ সৈয়দ ইবরাহিম, মনোনয়ন বাতিল আ.লীগ প্রার্থী সহ ৪ জনের
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৬:০২
কক্সবাজার-১ আসনে বৈধ সৈয়দ ইবরাহিম, মনোনয়ন বাতিল আ.লীগ প্রার্থী সহ ৪ জনের
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজার-১ আসনে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সালাহউদ্দিন আহমদের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান। কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে মনোনয়নপত্র জমা দেন ১৩ জন।


৩ ডিসেম্বর, রবিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম চলে। এতে ১৩ প্রার্থীর মধ্যে আটজনের মনোনয়নপত্র বৈধ ও পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।


কক্সবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা ও কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহিন ইমরান জানিয়েছেন, ইতিমধ্যে কক্সবাজার-১ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হয়েছে। এখানে ১৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করলেও ৫ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। অপর ৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা হয়েছে।


জেলা প্রশাসনের কার্যালয় সূত্র জানিয়েছে, কক্সবাজার-১ আসনে মনোনয়নপত্র বাতিল হয়েছে আওয়ামী লীগের প্রার্থী সালাহউদ্দীন আহমদ, স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম, কমর উদ্দীন, শামসুদ্দীন মোহাম্মদ ইলিয়াছ ও শাহ নেওয়াজ চৌধুরীর মনোনয়নপত্র।


এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী সালাহউদ্দীন আহমদের মনোনয়নপত্র বাংলাদেশ ব্যাংকের এক প্রতিবেদনে ঋণ খেলাপি হওয়া মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে। অপর ৪ জনের মনোনয়নপত্র বাতিলের কারণ নিশ্চিত হওয়া যায়নি।


এই আসনে মনোনয়নপত্র বৈধ হয়েছে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, মহাসচিব আবদুল আউয়াল মামুন, জাতীয় পার্টির এ. এইচ সালাউদ্দীন মাহমুদ, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মুহাম্মদ বেলাল উদ্দিন, ওয়ার্কার্স পার্টির আবু মোহাম্মদ বশিরুল আলম, জাতীয় পার্টির হোসনে আরা, বর্তমান সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম ও এমপি জাফরপুত্র তানভীর আহমদ সিদ্দিকী তুহিনের।


কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহিন ইমরান জানিয়েছেন, যাচাই-বাছাই শেষ মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। এর মধ্যে আপিল করতে প্রার্থীদের বলা হয়েছে।


আওয়ামী লীগের প্রার্থী সালাহ উদ্দীন আহমদ জানিয়েছেন, বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদনে ঋণখেলাপি দেখানো বিষয়টি সত্য না। তিনি ঋণখেলাপি না। এর বিরুদ্ধে আপিল করবেন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com