পোশাক শিল্প উদ্যোক্তাদের উদ্বিগ্ন না হওয়ার আহ্বান বাণিজ্যমন্ত্রীর
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২৩, ১৩:২২
পোশাক শিল্প উদ্যোক্তাদের উদ্বিগ্ন না হওয়ার আহ্বান বাণিজ্যমন্ত্রীর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজনীতি ও ব্যবসা আলাদা জিনিস মন্তব্য করে উদ্যোক্তাদের কোনো ধরনের উদ্বিগ্ন না হওয়ার আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেছেন, আমেরিকা-ইউরোপ এমন কিছু করবে না যাতে বাংলাদেশের পোশাক শিল্পে প্রভাব পড়ে।


বুধবার (২৯ নভেম্বর) সকালে রংপুরের সেন্ট্রাল রোডের নিজ বাসভবনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে মন্ত্রী একথা বলেন।


বাজারে চিনির দাম প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, চিনি আমদানিতে কর কমাতে এনবিআরকে চিঠি দেওয়া হলেও ডলারের দাম বাড়ার কারণে তা সম্ভব হয়নি। এমনকি দেশেও চিনির উৎপাদন হচ্ছে না। ভারতীয় চিনি আমদানিও বন্ধ। তাই আপাতত চিনির দাম কমানোর কোনো সুযোগ নেই। তবে শীতকালীন শাকসবজি ও চাল, তেল, ডাল, আলু, মুরগিসহ অনেক খাদ্য পণ্যের দাম আগের চেয়ে অনেকটাই কমেছে।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, এই নির্বাচন নিজের জন্য নয়, এটা নৌকার নির্বাচন। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এই আসনে যাকে মনোনয়ন দিতেন আমি তার পক্ষেই কাজ করতাম। তবে রংপুরের উন্নয়নের দায়িত্ব কাঁধে নিয়েছেন প্রধানমন্ত্রী নিজেই। সুতরাং উন্নয়ন নিয়ে কোনো সংশয় নেই। গ্যাস এসেছে উত্তরে। অর্থনৈতিক জোন তৈরি হচ্ছে।


আগামী ৫ বছরের মধ্যে শিক্ষা, চাকরি, যোগাযোগ, স্বাস্থ্য ও ভারী শিল্প স্থাপনের মধ্য দিয়ে রংপুর অনন্য স্থানে জায়গা করে নেবে বলে প্রত্যাশা করেন বাণিজ্যমন্ত্রী।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com