রাজনীতি করতে হলে অবশ্যই বই পড়তে হবে: ফখরুল
প্রকাশ : ০৪ জুন ২০২৩, ১৯:৪৫
রাজনীতি করতে হলে অবশ্যই বই পড়তে হবে: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যারা রাজনীতি করবে তাদেরকে অবশ্যই বেশি করে বই পড়তে হবে জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তাদেরকে ভালো পড়াশুনা করে, জ্ঞান অর্জন করে জাতিকে পরিচালনা করতে হবে।


৪ জুন, রবিবার বিকেলে জিয়া স্মৃতি পাঠাগার পরিষদের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্যে তিনি এসব কথা বলেন। নয়াপল্টন দলটির কেন্দ্রীয় কার্যালয়ে থেকে ভার্চুয়ালী সারাদেশের ১৫টি জেলায় ও মহানগরের পাঠাগার উদ্বোধন করে সংগঠনটি।


বিএনপি মহাসচিব বলেন, আমরা বই পড়ি না। শুধু আমাদের ছেলেদের কথা বলছি না। আমরা সবাই এখন ইন্টারনেটে, ইউটিউব দেখি। বই পড়তে সময় দিতে চাই না।


যারা রাজনীতি করবে তাদের অবশ্যই বই পড়তে হবে জানিয়ে মির্জা ফখরুল বলেন, তাদের ভালো পড়াশুনা করে, জ্ঞান অর্জন করে জাতিকে পরিচালনা করতে হবে। এই পাঠাগারের মধ্য দিয়ে আমাদের নেতাদের বই পড়ে, আগামীতে রাষ্ট্র পরিচালনায় যেন কাজ করতে পারে। এটাই প্রত্যাশা।


বর্তমান সরকার কিন্তু পাঠাগার ধ্বংস করে দিয়েছে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, সরকার জেলা ও মফস্বলে পাঠাগার গুলো ছিল তা বন্ধ করে দিয়েছে। তা আর নেই। আমি রাজনৈতিকভাবে বলছি না। সব ক্ষেত্রে রাজনৈতিক ঢুকানো ঠিক না। জিয়া স্মৃতি পাঠাগারের মধ্য দিয়ে আমরা যেন গর্ব করে বলতে পারি, আমাদের দল বিএনপির প্রত্যেকটি জেলায় পাঠাগার আছে।


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, জিয়া স্মৃতি পাঠাগারের মাধ্যমে একটা আলোক নির্ভর তরুণের সন্নিবেশ ঘটেছে। এটা প্রাতিষ্ঠানিক পাঠাগার। এখানে এসে রাজনীতিবীদরা পড়াশুনা করবেন। আলো ছড়িয়ে দিবেন। এটাই প্রত্যাশা। মানুষ জন্মের সময় স্বাধীনভাবে জন্ম নেয়, জন্ম নেয়ার পর কিন্তু হাত পায়ে শিকল পরানো হয়। এখন থেকেই কিন্তু গণতন্ত্র বিষয় টি চলে আসে।


জিয়া স্মৃতি পাঠাগার পরিষদের সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহির দীপ্তির সঞ্চালনায় ভার্চুয়ালী প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এছাড়া বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/ইলিয়াস/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com