আমরা গুম-খুনের অধ্যায়টা বন্ধ করতে চাই: গয়েশ্বর
প্রকাশ : ০৪ জুন ২০২৩, ১৯:২৬
আমরা গুম-খুনের অধ্যায়টা বন্ধ করতে চাই: গয়েশ্বর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গুম-খুন প্রতিরোধে ঘুরে দাঁড়াতে দলের নেতাকর্মীদের আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আমরা গুম-খুনের এ অধ্যায়টা বন্ধ করতে চাই। এ বিষয়টি থাকুক আর আমরা কাজ করি, আমরা এটা চাই না। আর নয়। এজন্য আমাদের শক্তভাবে ঘুরে দাঁড়াতে হবে। পলায়নের মনোবৃত্তি চলবে না।


৪ জুন, রবিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর যুবদলের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দুস্থদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


সরকারের পতন নিশ্চিত করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে গয়েশ্বর বলেন, সরকারের সুবিধাভোগী ছাড়া, আসুন আমরা ছোট-বড় সব শক্তি একত্রিত হয়ে শেখ হাসিনা সরকারের পতন নিশ্চিত করি। আমাদের কথা আর জনগণের কথার মধ্যে একটি মিল রয়েছে। আমরা যেটা করি, এটাই জনগণ চায়।


তিনি বলেন, শেখ হাসিনা জনগণকে শত্রু মনে করে বলেই দেশে সুষ্ঠু নির্বাচন দেন না। সবার এক কথা, এ সরকারের পদত্যাগ এবং সুষ্ঠু নির্বাচন। এ লক্ষ্যে আমাদের মধ্যে বিভেদ নেই।


গয়েশ্বর বলেন, জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন, তাতেই শেষ নয়, তিনি পাকিস্তানিদের বিতাড়িত করে বাংলাদেশের পতাকা আমাদের ফিরিয়ে দিয়েছিলেন। একটি জাতিকে স্বয়ংসম্পূর্ণ করা, আত্মনির্ভরশীল করা এবং সামনের দিকে এগিয়ে নেওয়ার যে প্রয়াস, তার সবই করেছিলেন জিয়াউর রহমান।


তিনি বলেন, ফ্যাসিবাদী সরকারের অধীনে যারা কর্মরত তাদের কাছে ভালো কিছু আশা না করা ভালো। তবে এটাও একটা সুখবর। তাদের আর বেশিদিন নেই। শেষ সময়ে হোক, অল্প সময়ের জন্য হোক, তাদের আসল চরিত্র বেরিয়ে আসছে। এর মাধ্যমে তাদের চিনতে সহজ হচ্ছে।


বিএনপি ভোটাধিকার আদায়ের জন্য লড়াই করছে উল্লেখ করে তিনি বলেন, জনগণকে বলবো, আমাকেই ভোট দিতে হবে- এমনটা নয়। আপনার ভোট দিনের বেলা কেন্দ্রে গিয়ে আমার বিপক্ষে হলেও দেন। তারপরও নিজের ভোট নিজে দেন। এজন্যই আমাদের নেতা তারেক রহমান বলেছেন, আপনারা আমার হাতকে শক্তিশালী করুন। নেতাকর্মীদের বলবো, দেশের মানুষ আমাদের সঙ্গে আছে, ভোটাধিকার আদায়ের আন্দোলনে আপনারা সব ধরনের প্রস্তুতি নিন।


ঢাকা মহানগর উত্তর যুবদলের আহ্বায়ক শফিকুল ইসলাম মিল্টনের সভাপতিত্বে অনুষ্ঠানে যুবদল সভপতি সুলতান সালাউদ্দীন টুকু, যুবদল ঢাকা মহানগর উত্তরের সদস্যসচিব মোস্তফা জগলুল পাশা পাপেল প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/ইলিয়াস/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com