চীন সফর শেষে দেশে ফিরেছে আওয়ামী লীগের প্রতিনিধি দল
প্রকাশ : ৩১ মে ২০২৩, ২৩:০৯
চীন সফর শেষে দেশে ফিরেছে আওয়ামী লীগের প্রতিনিধি দল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চীন সফর শেষে দেশে ফিরেছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ১৭ সদস্যের প্রতিনিধি দল।


বুধবার (৩১ মে) দুপুরে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যরা দেশে ফিরেছেন বলে জানিয়েছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ ফারুক খান।


এর আগে ২১ মে রাতে কমিউনিস্ট পার্টি অব চীনের (সিপিসি) আমন্ত্রণে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খানের নেতৃত্বে ১৭ সদস্যের এ দলটি চীন সফরে যায়।


জানা গেছে, দ্বিপক্ষীয় এই রাজনৈতিক সফরে তারা কমিউনিস্ট পার্টি অব চায়নার বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। এছাড়া সেখানে বাংলাদেশ স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলো উপস্থাপন করেন। বিশেষ করে রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নিতে চীনকে আরও বেশি উদ্যোগী হওয়ার জন্য প্রস্তাব দেয়া হয়।


আওয়ামী লীগের প্রতিনিধি দলের সফরে ছিলেন দলটির কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ধর্ম সম্পাদক সিরাজুল মোস্তফা, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন নাহার চাপা, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপ-দফতর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সুফরা বেগম রুমি, পারভীন জামান কল্পনা, আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজী, আজিজুস সামাদ আজাদ ডন, গ্লোরিয়া সরকার ঝর্ণা, সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, আন্তর্জাতিকবিষয়ক উপকমিটির সদস্য তরুণ কান্তি দাস ও এ কে ফাইজুল হক রাজু।


বিবার্তা/সোহেল/


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com