পৃথিবীর অনেক দেশের থেকে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি ভালো : হানিফ
প্রকাশ : ২৩ মার্চ ২০২৩, ১৮:২৮
পৃথিবীর অনেক দেশের থেকে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি ভালো : হানিফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, পৃথিবীর অনেক দেশের থেকে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি ভালো আছে । যে দেশ বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে উদ্বেগের কথা বলেছে তাদের চেয়েও আমাদের মানবাধিকার ভালো অবস্থানে রয়েছে।


হানিফ বলেন, বর্তমানে বাংলাদেশ নিয়ে কোনো দেশের উদ্বেগের কোনো কারণ নেই। সংবিধান অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচন বর্তমান সরকারের অধীনে নির্বাচন কমিশন স্বাধীন ও নিরপেক্ষভাবে করবে- এতে কোনো সন্দেহ নেই। সরকার আশা করে নির্বাচনে সকল দল অংশগ্রহণ করবে। এতে জনগণের ভোটে সরকার নির্বাচিত হবে বলে আশা করেন তিনি।


২৩ মার্চ, বৃহস্পতিবার দুপুরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের আয়োজনে ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধুর আরাধ্য বাংলাদেশ ও তার সুযোগ্য কন্যার নেতৃত্বে স্বপ্ন বাস্তবায়নের পথরেখা’ শীর্ষক অনুষ্ঠানে যোগ দেওয়ার পূর্বে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন। এরপর সন্ধ্যা ৬টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহবুবউল আলম হানিফ এমপি।


প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, তারেক রহমান কোনো রাজনৈতিক নেতা নন। উনি হাওয়া ভবন বানিয়ে দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিলেন। বিএনপির আমলে বাংলাদেশদুর্নীতিতে পাঁচবার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল। তারেক জিয়ার ভাবনা হলো ক্ষমতায় এলে মুজিব আদর্শের মানুষদের হত্যা করে সারাজীবন রাষ্ট্র ক্ষমতায় থাকা, যা পূর্বে আমরা দেখেছি। তিনি লন্ডনে বসে স্লোগান দিচ্ছেন 'টেক ব্যাক বাংলাদেশ।' এসব কখনো একজন রাজনৈতিক নেতার বৈশিষ্ট্য হতে পারে না।



বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের এ জ্যেষ্ঠ নেতা বলেন, বিএনপি কখনও মুক্তিযুদ্ধের দল ছিল না। জিয়া কখনও মুক্তিযোদ্ধা ছিলেন না। জিয়া হয়ত ঘটনাচক্রে মুক্তিযুদ্ধে অংশ নিতে বাধ্য হয়েছিলেন। আদর্শিকভাবে তিনি কখনও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করেনি, ধারণও করেনি। জিয়া যদি সত্যি মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হতেন, তাহলে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর ইনডেমনিটি আইন করে খুনিদের রক্ষা করতেন না।


আগামী জাতীয় নির্বাচন নিয়ে আন্তর্জাতিক পর্যায়ে ষড়যন্ত্র হচ্ছে মন্তব্য করে হানিফ বলেন, ষড়যন্ত্র হবে এটাও আমরা জানি ৷ ষড়যন্ত্র কীভাবে মোকাবিলা করে এগিয়ে যেতে হয় সেটা আওয়ামী লীগ জানে। জননেত্রী শেখ হাসিনা এসব ষড়যন্ত্রের পরোয়া করেন না।


তিনি আরও বলেন, আজ যারা আমাদের নির্বাচন নিয়ে কথা বলছেন- সেই মার্কিন যুক্তরাষ্ট্রেও পরজিত দল তাদের নির্বাচন নিয়ে প্রশ্নবিদ্ধ কথা বলছেন। আমরা চাই আগামী সংসদ নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য হোক। আমরা আবারও জনগণের সমর্থন নিয়ে রাষ্ট্র ক্ষমতায় এসে দেশকে এগিয়ে নিয়ে যাব ৷ পশ্চিমা প্রভুরা যতই লাফঝাঁপ করুক না কেন যতদিন শেখ হাসিনা শারীরিকভাবে সক্ষম থাকবেন, ততোদিন কেউ তাকে ক্ষমতা থেকে সরাতে পারবে না।


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে হানিফ বলেন, কয়েকদিন আগে তিনি বললেন- এমন বাংলাদেশ আমরা চাইনি। তাহলে কোন বাংলাদেশ চেয়েছিলেন? আপনারা তো বাংলাদেশই চান নাই। আপনার বাবা রাজাকার ছিল, এটা সবাই জানে।


উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নুরুল আলমের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. এ এ মামুন।


আলোচনা সভায় পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. আলমগীর কবিরের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সদস্য সচিব অধ্যাপক বশির আহমেদ প্রমুখ।


বিবার্তা/এসবি/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com