কেন গ্রেফতার, ডিএমপি কমিশনারের কাছে জানতে চাইলো বিএনপি
প্রকাশ : ২৩ মার্চ ২০২৩, ১৩:১২
কেন গ্রেফতার, ডিএমপি কমিশনারের কাছে জানতে চাইলো বিএনপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে বৈঠক করেছে বিএনপির একটি প্রতিনিধি দল। বৈঠকে নেতাকর্মীদেরকে কেন গ্রেফতার করা হচ্ছে, সে বিষয়ে ডিএমপি কমিশনারের কাছে জানতে চেয়েছে দলটি।


২৩ মার্চ, বৃহস্পতিবার ডিএমপি কমিশনারের কার্যালয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির এই প্রতিনিধি দল। প্রায় ৪০ মিনিট বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম


আব্দুস সালাম বলেন, আজকের বৈঠকে আমরা ঢাকা মহানগরে আমাদের নেতাকর্মীদের বাসায় গিয়ে গিয়ে পুলিশি হয়রানি ও গ্রেফতার করা হচ্ছে। এ বিষয়গুলো ডিএমপি কমিশনারকে অবহিত করার পাশাপাশি বিষয়টা জানা, যে কি কারণে গ্রেফতার হচ্ছে? এ বিষয়ে আলোচনা করেছি।


বিএনপি একটি গণতান্ত্রিক দল উল্লেখ করে তিনি বলেন, বিএনপি আন্ডারগ্রাউন্ড পার্টি না যে বিএনপির কোনো বাড়িতে বা কোনো রেস্টুরেন্টে সভা করতে পারবে না। সে দল বিএনপি না। বিএনপি বাংলাদেশের সর্ব বৃহত্তম রাজনৈতিক ও গণতান্ত্রিক দল। এটা আমরা ডিএমপি কমিশনারকে অবহিত করেছি। এভাবে যেন গ্রেফতার করা না হয়। পাশাপাশি আমরা যেটা বলেছি, গ্রেফতার করার পর সরকার মহল থেকে বলা হয় তার বিরুদ্ধে ওয়ারেন্ট ছিল। এটা সম্পূর্ণ সত্য কথা না।


সালাম বলেন, দেখা গেছে ইতোমধ্যে আমাদের যে নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে, তারা সবাই জামিনে আছে। যে সমস্ত মামলা সরকার অবৈধভাবে অন্যায়ভাবে দিয়েছে, তারপরও সেগুলো মামলার হাইকোর্ট ও জজকোর্ট থেকে জামিন নেয়া হয়েছে।


তিনি বলেন, সরকার গণতন্ত্রের কথা বলছে, রাজনৈতিক সুযোগ-সুবিধার কথা বলছে। আর এখন নির্বাচন সামনে রেখে বিএনপিকে কাবু করার জন্য, বিএনপিকে ঘরে ঢোকানোর জন্য, তারা বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দলসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার করবে, এটা হতে পারে না। এটার আমরা প্রতিবাদ করেছি।


সালাম আরো বলেন, আমরা নির্বিঘ্নে ইফতার মাহফিলগুলো করতে চাই। এব্যাপারে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে যতটুকু পুলিশের সহযোগিতা দরকার, সেই সহযোগিতা আমরা চাই। কোথাও যাতে অন্যায়ভাবে কেউ গ্রেফতার না হয়, সে ব্যাপারে ডিএমপি কমিশনারের দৃষ্টি আকর্ষণ করেছি। আমরা তার কাছ থেকে নিরপেক্ষ আচরণ আশা করি, সেটা তাকে বলেছি।


ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান বলেন, ডিএমপি কমিশনার সাহেব খুব আন্তরিকতার সহকারে বলেছেন- আপনারা আমাদের অবহিত করবেন। কোনো সমস্যা হবে না। সেটা তিনি দেখবেন। আর গ্রেফতারের ব্যাপারেও বলেছেন, আমরা শুনেছি এবং জেনেছি। আমরা এ ব্যাপারে দেখবো। যাতে ভবিষ্যতে যেন এমন না হয়।


তিনি জানান, সার্বিক ব্যাপারে আমরা সব তুলে ধরেছি। ডিএমপি কমিশনার আমাদেরকে আশ্বস্ত করেছেন। এ বিষয়গুলো তিনি দেখবেন এবং দেখার ব্যবস্থা করবেন।


বৈঠকে বিএনপির প্রতিনিধি দলে ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম, সদস্য সচিব আমিনুল হক, রফিকুল আলম মজনু, কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।


বিবার্তা/কিরণ/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com