পদযাত্রার মধ্য দিয়ে সরকারের পতন যাত্রা শুরু হবে: প্রিন্স
প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৫০
পদযাত্রার মধ্য দিয়ে সরকারের পতন যাত্রা শুরু হবে: প্রিন্স
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচির মধ্য দিয়ে সরকারের পতন যাত্রা শুরু হবে বলে ক্ষমতাসীনদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।


৫ ফেব্রুয়ারি, রবিবার ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় দলীয় কার্যালয়ে আগামী ১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ইউনিয়ন পদযাত্রা সফল করতে হালুয়াঘাট উপজেলা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রস্তুতি সভায় এই হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।


তিনি বলেন, সম্প্রতি সরকারের পদত্যাগ ও সংসদ বাতিল চেয়ে বিএনপির এমপিরা পদত্যাগ করায় তাদের আসনের উপনির্বাচন আলোচনায় আনতে আওয়ামী লীগ বিএনপি থেকে বহিষ্কৃত সাত্তারকে ক্রয় করে এবং হিরো আলমদের ব্যবহার করে 'বাটপারী মডেল' এর নির্বাচনে করে আগামী নির্বাচনের ড্রেস বিহার্সেল করেছে। কিন্তু আগামী নির্বাচন নিয়ে আওয়ামী স্বপ্ন বাস্তবায়ন হবে না।


প্রিন্স বলেন, উপনির্বাচনে অপকর্ম ফাঁস হয়ে যাওয়ার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নিজেদের অপকর্ম আড়াল করতে মিথ্যাচার করছেন। বিএনপি এত দেউলিয়া হয়ে যায় নাই যে হিরো আলমকে হায়ার করে নির্বাচন করে সংসদকে খাটো করতে হবে।


এমরান সালেহ প্রিন্স বলেন, সংসদকে খাটো করার জন্য হিরো আলমকে এমপি করার কোনও দরকার নাই বিএনপির। ২০১৪ ও ২০১৮ সালের বিতর্কিত এবং নিষ্ঠুর প্রহসনের নির্বাচনের মাধ্যমে এই সংসদকে আওয়ামী লীগ ভোট ডাকাতদের আখড়ায় পরিণত করেছে। সংসদ ও সরকারে অনেক তথাকথিত হিরো আছেন। যারা বাংলাদেশটাকেই জিরোতে পরিণত করেছেন। এরা সংসদকে শুধু খাটোই নয়, জনগণের অধিকার হরণ, প্রধানমন্ত্রী ও তার পরিবারের স্তুতি, বিরোধী দলের চরিত্র হনন এবং মিথ্যাচারের হাতিয়ারে পরিণত করেছে।


তিনি বলেন, সম্প্রতি সংসদে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির বাহাসে আবারও প্রমাণিত হয়েছে জনগণের ভোটে এই সংসদ নির্বাচিত হয় নাই। সাজানো ও পাতানো প্রহসনে ভাগবাটোয়ারায় এই সংসদ হয়েছে। এই সংসদে দেশে-বিদেশে কারও কোনও আস্থা বিশ্বাস নাই। তারা প্রতিদিনই কৌতুক ছড়ান।


প্রিন্স বলেন, দেশে নির্বাচনী ব্যবস্থা সম্পূর্ণভাবে ধ্বংস হয়ে গেছে। জনগণের স্বাধীন ভোটাধিকারের মাধ্যমে নির্বাচনের প্রধান ও একমাত্র বাধা আওয়ামী লীগ সরকার এবং প্রধানমন্ত্রী নিজে। আওয়ামী-মার্কা নির্বাচন মানেই উকিল মডেলের বাটপারীর নির্বাচন। এই আওয়ামী মার্কা নির্বাচন ও গণতন্ত্র মানুষ চায় না।


তিনি বলেন, জনগণের সরকার নয় বলেই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ধারাবাহিক মূল্যবৃদ্ধির মধ্যেই দফায় দফায় গ্যাস-বিদ্যুতের দাম লাগামহীন বৃদ্ধি করে সরকার জনগণকে সীমাহীন দুর্ভোগের মধ্যে ঠেলে দিয়েছে। শীতের মধ্যেও লোডশেডিংয়ে কৃষকরা জমিতে সেচের পানি দিতে পারছে না। শিক্ষাব্যবস্থা ধ্বংস করে দেয়া হয়েছে। যেভাবে শিক্ষাক্রম ও ক্যারিকুলাম করা হয়েছে, তাতে শিক্ষার্থীদের শিক্ষা জীবন ধ্বংস হয়ে যাবে।


বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক বলেন, সরকারের দুর্নীতি, লুটপাট, অপরিণামদর্শী সিদ্ধান্ত, অব্যবস্থাপনা, ব্যর্থতায় মানুষ সর্বগ্রাসী সঙ্কটে নিপতিত। সর্বগ্রাসী সঙ্কট ও জনদুর্ভোগ সৃষ্টিকারী এবং ভোটাধিকার হরণকারী সরকারকে জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না।


তিনি বলেন, সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, জনদুর্ভোগ নিরসন গণদাবিতে পরিণত হয়েছে। কিন্তু সরকার গণদাবি অগ্রাহ্যকরে একগুঁয়ে আচরণ করছে।


ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আসলাম মিয়া বাবুলের সভাপতিত্বে হালুয়াঘাট পুরাতন বাসস্ট্যান্ডে অনষ্ঠিত প্রস্তুতি সভায় অন্যন্যের মধ্যে হানিফ মোহাম্মদ শাকের উল্লাহ, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী, আবদুল হামিদ, আব্দুল হাই, ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের সহ সভাপতি আবদুল আজিজ খান, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আসাদুজ্জামান আসিফসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/কিরণ/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com