ঈদের প্রাক্কালে গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৪
প্রকাশ : ১০ এপ্রিল ২০২৪, ১০:২৭
ঈদের প্রাক্কালে গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৪
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

গাজা উপত্যকার মধ্যাঞ্চলে নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে ফিলিস্তিনের ১৪ জন বেসামরিক নাগরিক নিহত এবং শিশু ও নারীসহ আরও কয়েকজন আহত হয়েছে। পবিত্র ঈদুল ফিতরের আগের দিন মঙ্গলবার (৯ এপ্রিল) সন্ধ্যায় এ হামলা চালানো হয়।


১০ এপ্রিল, বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।


এতে বলা হয়, মধ্য গাজার নুসেইরাত শরণার্থী শিবিরের আল-জাওয়াইদা এলাকায় আবু ইউসুফ পরিবারের একটি বাড়ি থেকে ১৪ জনের মৃতদেহ উদ্ধার করার কথা জানিয়েছে গাজার সিভিল ডিফেন্স। ইসরায়েলি সেনাবাহিনী এই বাড়িতে বোমাবর্ষণ করেছিল।


এর আগে হামলার পর তাৎক্ষণিকভাবে চার শিশুসহ অন্তত ১০ ফিলিস্তিনি নিহত হয়েছে বলে জানানো হয়েছিল। পরে মৃতের সংখ্যা বেড়ে ১৪ জনে পৌঁছায়।


আল জাজিরার হাতে আসা এক্সক্লুসিভ ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, ইসরায়েলি হামলায় নিহত অন্তত ১০ জনের মৃতদেহ দেইর আল-বালাহের আল-আকসা শহীদ হাসপাতালে পৌঁছেছে। নিহতদের মধ্যে চার শিশুর লাশও রয়েছে।


হামলার শিকার বাড়িটি ছিল আবু ইউসুফ পরিবারের এবং হামলায় আরও অনেক ফিলিস্তিনি আহত হয়েছেন।


স্থানীয় সূত্রে জানা গেছে, ইসরায়েলি যুদ্ধবিমান ক্যাম্পের একটি আবাসিক ভবনকে লক্ষ্যবস্তু করে। এতে কমপক্ষে ১৪ বেসামরিক লোক নিহত হয়েছে এবং বেশ কয়েকজন আহত হয়েছে। নিহতদের অধিকাংশই শিশু ও নারী।


পবিত্র রমজান মাসে সিয়াম সাধনার পর মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের প্রাক্কালে এই প্রাণঘাতী হামলা চালানো হয়।


প্রাথমিক পরিসংখ্যান অনুযায়ী, গাজা উপত্যকায় চলমান ইসরায়েলি আগ্রাসনের ফলে এ পর্যন্ত ৩৩ হাজার ৩৬০ জন নিহত হয়েছে, যাদের বেশিরভাগই শিশু এবং নারী। এছাড়া ৭৫ হাজার ৯৯৩ জনেরও বেশি আহত হয়েছে।


হাজার হাজার মানুষ এখনও নিখোঁজ, যারা ইসরায়েলি হামলায় বিধ্বস্ত ভবনের ধ্বংসস্তূপের নিচে পড়ে বা অন্য কোথাও নিহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। উদ্ধারকর্মীদের তাদের কাছে পৌঁছাতে বাধা দিচ্ছে ইসরায়েলি দখলদার বাহিনী।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com