বাংলাদেশ শিশু চিকিৎসক সমিতির আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২১, ২১:৪৫
বাংলাদেশ শিশু চিকিৎসক সমিতির আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ শিশু চিকিৎসক সমিতি ৬ষ্ঠ আন্তর্জাতিক এবং ২২তম দ্বিবার্ষিক সম্মেলনের আয়োজন করেছে। শুক্রবার (২২ অক্টোবর) এবং শনিবার (২৩ অক্টোবর) দুই দিনব্যাপী ‘এনসিউরিং চাইল্ড হেলথ ফর এসডিজি ডিউরিং কোভিড-১৯ এবং বেওয়ান্ড’ এই স্লোগানকে সামনে রেখে সম্মেলনটি হাইব্রিড ম্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম, মিলন হল এবং মিল্টন হলে অনুষ্ঠিত হয়েছে।


শনিবার (২৩ অক্টোবর) বাংলাদেশ পেডিয়াট্রিক অ্যাসোসিয়েশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
দেশবরেণ্য শিশু বিশেষজ্ঞগণ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। উক্ত অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক প্রধান অতিথি হিসেবে ছিলেন।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইন্স চ্যান্সেলর অধ্যাপক শরফুদ্দিন আহমেদ, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন সহ ইউএসএআইডি মামনি এমএনসিএসপি এর প্রতিনিধি এবং ইউনিসেফ স্বাস্থ্য শাখা প্রধান ডা. সানজানা ভারদ্বাজসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
বাংলাদেশ শিশু চিকিৎসক সমিতির সভাপতি অধ্যাপক ডা.মনজুর হোসেন কনফারেন্স থিম লেকচার প্রদান করেন। দেশবরেণ্য ও তরুণ চিকিৎসকদের অংশগ্রহণে বিভিন্ন ধরণের শিশু রোগ এবং এর চিকিৎসা সম্পর্কে দুই দিনব্যাপী সম্মেলনে বিভিন্ন রকম বৈজ্ঞানিক প্রবন্ধ এবং বৈজ্ঞানিক কর্মশালার আয়োজন করা হয়।
দেশ ও দেশের বাহিরের স্বনামধন্য চিকিৎসকরা স্পিকার এবং চেয়ারপার্সন হিসেবে বিভিন্ন সেশন পরিচালনা করেন। সারা বাংলাদেশ থেকে প্রায় ৭০০ এর অধিক শিশু চিকিৎসক সম্মেলনে অংশগ্রহণ করেন।
শিশু চিকিৎসকদের অংশগ্রহণে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার জন্য কোভিড এবং কোভিড পরবর্তী শিশুর সুস্বাস্থ্য নিশ্চিতের প্রয়াস নিয়ে দুই দিন ব্যাপী সম্মেলনের সমাপ্তি হয়।


বিবার্তা/শাহিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com