সরকারি টাকায় মাদ্রাসা গড়ে, সরকার বিরোধীতা করে মামুনুল হকরা
প্রকাশ : ১৯ এপ্রিল ২০২১, ১৯:৩০
সরকারি টাকায় মাদ্রাসা গড়ে, সরকার বিরোধীতা করে মামুনুল হকরা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আল্লামা মামুনুল হক সাহেবের সেকেন্ড হোম কেরানীগঞ্জ উপজেলা।এখানে তার বাবার কবর এবং তাদের নিয়ন্ত্রিত বেশ কয়েকটি মাদ্রাসা ও মসজিদ রয়েছে। একদিন শুক্রবার ইউএনও স্যার ফোনে জানালেন যে,ধর্ম প্রতিমন্ত্রী মহোদয় কেরানীগঞ্জ উপজেলায় আসবেন,তার প্রটোকলে যেতে হবে ঘাটারচর নামক স্থানে।যথা নির্দেশে আমি মন্ত্রী মহোদয়কে রিসিভ করার জন্য মামুনুল হক সাহেবদের মসজিদে যাই।মন্ত্রী মহোদয়কে স্বাগত জানানোর সময় দেখলাম কেরানীগঞ্জ এর স্থানীয় এমপি স্যারও এসেছেন সাথে।


কিছুক্ষন পর ইউএনও স্যারও যোগ দিলেন আমাদের সাথে।মসজিদে নামাজ পূর্ববর্তী সভা শুরু হলো।সভার শেষ দিকে মসজিদ উন্নয়নের জন্য টাকা তোলার পর্ব শুরু হলো,সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মহোদয় অনুরোধ জানালেন সুধীজনদের অর্থ সহায়তা দেয়ার জন্য। একে একে প্রায় ১০ লক্ষাধিক টাকা উঠল।অর্থদাতাদের মধ্যে ছিলেন মোহাম্মদপুরের এমপি মহোদয়ের ঘনিষ্ঠজন,সারা বিল্ডার্সের চেয়ারম্যান,হামদর্দ গ্রুপ এবং স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।


উপজেলা প্রশাসনকে দায়িত্ব দেয়া হলো মাটি ভরাট করে দেয়ার জন্য। কয়েকদিন আগে প্রায় ২ লক্ষ টাকা খরচ করে মাটি ভরাটের কাজ করা হয়েছে। এভাবে সরকার এবং সরকার দলীয় মানুষজনের টাকায় গড়ে ওঠে মামনুল হক সাহেবদের মাদ্রাসা। এরাই সহিংসতার মাধ্যমে সরকারের ভিত নাড়িয়ে দেয়ার আন্দোলনে শরীক হয়!এই সকল অনুদানের মাদ্রাসার ছাত্রদেরকে মানব বর্ম বানিয়ে ধ্বংসযজ্ঞ চালানো হয়।এটাই আমাদের দুর্ভাগ্য।


(কামরুল এইচ. সোহেলের ফেসবুক থেকে, এসিল্যান্ড, কেরানীগঞ্জ)


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com